বগুড়ার আলোচিত তাকবীর হত্যা মামলার প্রধান আসামী জেলখানায়

এনকে সূর্য্য, স্টাফ রিপোর্টার।।

বগুড়ায় ছাত্রলীগ নেতা তাকবীর ইসলাম খান (২৭) হত্যা মামলার প্রধান আসামী একই সংগঠনের সরকারী আজিজুল হক কলেজ কমিটির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফকে (২৭) মাননীয় আদালত সি ডাব্লিউ করে জেলখানায় পাঠিয়েছে।

প্রায় ৪ মাস পলাতক থাকার পর সোমবার ১৯ জুলাই-২১ইং তারিখ বিকালে আঃ রউফকে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনার আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলখানায় পাঠানোর নির্দেশ দেন।

তথ্য সূত্রে জানা গেছে, আভ্যন্তরীণ কোন্দলের জের ধরে চলতি বছর ১১ মার্চ রাতে বগুড়া শহরের সাত মাথায় প্রতিপক্ষ গ্রুপের ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক আহত হন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাকবীর ইসলাম খান। গুরুতর আহত তাকবীরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর ১৫ মার্চ বিকালে ৩টার দিকে তার মৃত্যু হয়। ওই ঘটনায় নিহত তাকবীরের মা আফরোজা ইসলাম বাদী হয়ে ছাত্রলীগ নেতা আব্দুর রউফকে প্রধান আসামী এবং তার সহযোগী আরও ৬ জনের নাম উল্লেখ করে মোট ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

এছাড়া হত্যা কাণ্ডের এক দিন পর ১৭ মার্চ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে অভিযুক্ত আব্দুর রউফককে সংগঠন থেকে বহিস্কারের ঘোষণা দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র গুলো জানায়, তাকবীর নিহত হওয়ার ১০ দিনের মাথায় ছাত্রলীগ নেতা আব্দুর রউফ গত ২৫ মার্চ উচ্চ আদালতে গিয়ে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত তাকে ৬ সপ্তাহের জামিন দেন। তার জামিনের নির্ধারিত মেয়াদ শেষ হলেও করোনা পরিস্থিতির কারণে আদালতের সিদ্ধান্তে সেই সময় সীমা পর্যায় ক্রমে বর্ধিত হয়।


আরও পড়ুন>>


বগুড়ার পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডঃ আব্দুল মতিন গণমাধ্যমকে জানান, তাকবীর ইসলাম হত্যা মামলার আসামী আব্দুর রউফ সোমবার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। দুপুর ৩টার দিকে শুনানী শেষে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মিসেস হাবিবা মণ্ডল জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তাকবীর হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সাব ইন্সপেক্টর আব্দুল মালেক বাংলা দর্পনকে জানান, প্রধান আসামী আব্দুর রউফসহ মোট ৬ আসামী বর্তমানে জেলখানায় আটক আছে মর্মে নিশ্চিত করেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian