বগুড়ায় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আগুন দেওয়ায় মামলা

বগুড়ার শেরপুরে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনীত মেয়র প্রার্থীর নৌকা মার্কার নির্বাচনী কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনার দুইদিন পর থানায় মামলা হয়েছে।

সোমবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া এই মামলাটি দায়ের করেন। মামলায় অভিযুক্ত কারো নাম ঠিকানা উল্লেখ করা না হলেও অজ্ঞাতনামা দুষ্কৃৃতিকারীদের আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য শেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আব্দুস সাত্তারকে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। এরপর নির্বাচনী আচারণ বিধি মেনে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় নির্বাচনী প্রচারণার জন্য পৌরশহরের নয়াপাড়া, হাসপাতাল রোড, পৌর শিশু পার্ক ও উত্তর সাহাপাড়াস্থ নিশিপাড়া এলাকায় নৌকা মার্কার চারটি নির্বাচনী কার্যালয় স্থাপন করা হয়। কিন্তু গত ৯ জানুয়ারি ভোর অনুমান ৬টার দিকে অজ্ঞাত দুষ্কৃৃতিকারীরা ওইসব কার্যালয়গুলোতে হানা দিয়ে ভাঙচুরসহ অগ্নিসংযোগ করে। এতে কার্যালয় ঘেরা দেওয়া বেশ কয়েকটি কাপড়, পোস্টার ও ডিজিটাল ব্যানার পুড়ে ছাই হয়ে যায়।


আরও পড়ুন>>


মামলার বাদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া বলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে হেয় প্রতিপন্ন করা ও নির্বাচনী মাঠে তার অবস্থানকে হুমকির মুখে ফেলতেই এই ঘটনাটি ঘটানো হয়েছে। তিনি এহেন কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, ওই ঘটনায় মামলা নেওয়া হয়েছে। সেইসঙ্গে ঘটনায় জড়িতদের চিহিৃত করতে পুলিশ কাজ শুরু করেছে। এই অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা সম্ভব হবে দাবি করেন তিনি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: