বগুড়ায় নতুন করোনা শনাক্ত ৫০ জন, সুস্থ ৮৭

তানভির রেজা, বগুড়া।।

প্রতিদিনের মতো বগুড়ায় আজও ৫০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আজ ৩০ জুলাই বগুড়া সিভিল সার্জন অফিস থেকে বিষয়টি নিশ্চিত করে ডাঃ ফারজানুল ইসলাম জানান যে, জেলায় গত ২৪ ঘন্টায় অর্থাৎ জুলাই ২৯, ২০২০ ইং তারিখের নমুনা পরিক্ষায় নতুন করে ৫০ জনের দেহে করোনা শনাক্ত হয়।

এদের মধ্যে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ টি নমুনা পরিক্ষার ফলাফলের মধ্যে ৩৪ জনের দেহে করোনা পজিটিভ এসেছে। অন্যদিকে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতাল এর আরটি-পিসিআর ল্যাবে ৭৩ টি নমুনা পরিক্ষার ফলাফলে ১৬ জনের করোনা পজিটিভ এসেছে।

সংক্রমিতদের মধ্যে পুরুষের সংখ্যা ৩৬ জন, নারীর সংখ্যা ১৩ জন এবং শিশু রয়েছে একজন।


আরও পড়ুন


আজকের তথ্যমতে করোনা রোগীর অবস্থান উপজেলা ভিত্তিক অবস্থান বর্ণনা করলে দেখা যায়, প্রথম স্থানে রয়েছে বগুড়ার সদর উপজেলা এবং দ্বিতীয় স্থানে রয়েছে দুপচাঁচিয়া উপজেলা। আজকের করোনা শনাক্তের ৫০ জন রোগীর মধ্যে বগুড়ায় ২৭ জন এবং দুপচাঁচিয়ায় ১১ জন। এছাড়া আদমদিঘী উপজেলায় ৪, শিবগঞ্জ ও কাহালু উপজেলায় ৩ জন করে এবং শেরপুর ও গাবতলী উপজেলায় একজন করে করোনা রোগী শনাক্ত হয়।

এই নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়ে দাড়িয়েছে ৪৭৩৭ জনে। নতুন করে ৮৭ জন সুস্থ হওয়ায় এই পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩১৯১ জন। করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা অপরিবর্তনীয় অবস্থানে রয়েছে এবং এই পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাড়িয়েছে ১০২ জনে। জেলায় বর্তমান করোনা রোগীর সংখ্যা ১৪৪৪ জন।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: