বঙ্গবন্ধু টি-২০ কাপের পাঁচ দলের নাম জানাল বিসিবি

0
55
বঙ্গবন্ধু টি-২০ কাপের পাঁচ দলের নাম জানাল বিসিবি
বঙ্গবন্ধু টি-২০ কাপের পাঁচ দলের নাম জানাল বিসিবি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেটে খেলবে পাঁচটি দল। এই পাঁচ দলের নামও ঠিক করে দিয়েছে বিসিবি। দেশের পাঁচটি বিভাগকে প্রতিনিধিত্ব করবে এই দলগুলো। নামগুলো জেনে নিন; ফরচুন বরিশাল, বেক্সিমো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম।

পাঁচ দলের এই টুর্নামেন্টে কোন দলে কে খেলবেন এবং কোন দলের অধিনায়ক কে হচ্ছে সেটা এখনো বিসিবি স্থির করেনি। দেশের দেড় শতাধিক ক্রিকেটারের মধ্যে থেকে এই পাঁচ দলের ক্রিকেটার ঠিক করা হবে। ড্রাফটের মাধ্যমেই পাঁচ দলের খেলোয়াড় নির্ধারণ করা হবে।
বিসিবি জানিয়েছে, পাঁচ দলের মধ্যে যেন ক্রিকেটীয় শক্তির ভারসাম্য থাকে, সেই বিষয়ে দৃষ্টি রেখেই প্লেয়ার্স ড্রাফট করা হবে। প্লেয়ার্স ড্রাফটের জন্য পূর্বঘোষিত সময় একদিন পিছিয়েছে। ১২ নভেম্বর হবে এই প্লেয়ার্স ড্রাফট।


আরও পড়ুন


টুর্নামেন্ট শুরুর তারিখ এখনো চূড়ান্ত হয়নি। শুরুর তারিখ চূড়ান্ত হওয়ার পর পুরো টুর্নামেন্টের সূচি দেওয়া হবে।

এই টুর্নামেন্টে খেলার জন্য ড্রাফটে থাকা খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা হবে ১১ নভেম্বর থেকে। তবে গত মাসে শেষ হওয়া বিসিবি কাপে খেলা খেলোয়াড়দের ফিটনেস টেস্ট দিতে হবে না।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এই টুর্নামেন্ট দিয়েই সাকিব আল হাসান তার এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরছেন। ধারণা করা হচ্ছে ২২ অথবা ২৩ নভেম্বর থেকে এই টুর্নামেন্ট শুরু হবে। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই হবে মিরপুরের হোম অব ক্রিকেটে।

Leave a Reply