Homeআন্তর্জাতিকবছরে ১৩ লক্ষাধিক গাড়ি বিক্রি টেসলার

বছরে ১৩ লক্ষাধিক গাড়ি বিক্রি টেসলার

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্কের মালিকানাধীন প্রতিষ্ঠান টেসলা এক বছরে গাড়ি বিক্রির রেকর্ড করেছে। বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি ২০২২ সালে ১৩ লাখ ১০ হাজারের বেশি গাড়ি বিক্রি করেছে। খবর সিএনবিসির।

টেসলার প্রকাশিত তথ্যানুসারে, ২০২২ সালের শেষ তিন মাসে অর্থাৎ চতুর্থ প্রান্তিকে টেসলা গাড়ি উৎপাদন করেছে ৪ লাখ ৩৯ হাজার ৭০১টি। এর মধ্যে বিক্রি হয়েছে ৪ লাখ ৫ হাজার ২৭৮টি। বছরজুড়ে দারুণ বিক্রির ফল মিলেছে হাতেনাতে। টেসলা ২০২১ সালের তুলনায় অন্তত ৪০ শতাংশ বেশি বিক্রি করতে পেরেছে।

চতুর্থ প্রান্তিকে টেসলার সর্বাধিক বিক্রীত গাড়ি ছিল সেডান মডেল থ্রি এবং মডেল ওয়াই। এই দুটি মডেলের ৩ লাখ ৮৮ হাজার ১৩১টি গাড়ি বিক্রি করেছে টেসলা এবং মডেল এক্স স্পোর্টস ইউটিলিটি ভেহিকেল (এসইউভি) বিক্রি করেছে ১৭ হাজার ১৪৭টি। 

বাজারবিষয়ক অনলাইন সংবাদমাধ্যম ও গবেষণা প্রতিষ্ঠান রেফিনিটিভ ডেটা বলছে, মার্কিন শেয়ারবাজারের বিশ্লেষকদের অনুমান ছিল টেসলা ২০২২ সালে ৪ লাখ ৩১ হাজার ১১৭টি গাড়ি বিক্রি করতে সক্ষম হবে। তবে সে পরিমাণ গাড়ি বিক্রি করতে না পারলেও কাছাকাছি ছিল। 

উল্লেখ্য, ২০২২ সালে টেসলা অন্তত ১৩ লাখ ৭০ হাজার বৈদ্যুতিক গাড়ি উৎপাদন করেছিল। উৎপাদনের বিপরীতে মোট বিক্রি হয়েছে ১৩ লাখ ১০ হাজার। ২০২১ সালে একই সময়ে অর্থাৎ চতুর্থ প্রান্তিকে টেসলা গাড়ি বিক্রি করেছিল ৩ লাখ ৮ হাজার ৬০০টি।

সর্বশেষ খবর