Homeখেলাবাংলাদেশকে রোনালদোর সালাম

বাংলাদেশকে রোনালদোর সালাম

বিশ্বজুড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর ভক্ত-সমর্থকের অভাব নেই। অসাধারণ ফুটবল নৈপুণ্যে সারাবিশ্বের মানুষের মন জয় করা এই মহাতারকা ইউরোপিয়ান ফুটবলের ক্যারিয়ার শেষ করে এখন আলো ছড়াচ্ছেন এশিয়ান ফুটবলে।

গত বছরের ৩০ ডিসেম্বর সৌদি ফুটবল লিগের দল আল নাসরে যোগ দেন রোনালদো। সর্বকালের অন্যতম সেরা তারকা এশিয়ান ফুটবলে পা রাখার পর থেকেই আছেন আলোচনায়। কাতারের পর বিশ্বকাপ আয়োজন করতে চায় সৌদি আরবও। রোনালদোর উপস্থিতি যে দেশটির ফুটবলে গতির সঞ্চার করবে তা বলাই যায়।

সদ্যই ৩৮ বছর পূর্ণ করা রোনালদোর ফর্ম পড়তির দিকে হলেও ফুটবলভক্তদের কাছে তার আবেদন কমেনি এক বিন্দুও। এশিয়ান  ফুটবলে মুগ্ধতা ছড়ানোর চ্যালেঞ্জে নিজেকে প্রস্তুত করতে প্রাণপণে চেষ্টা করছেন তিনি। দারুণ পারফর্ম করে ঘুর এ দাঁড়াবেন, এমনটাই আশা ভক্ত-সমর্থকদের।

বিশ্বজুড়ে রোনালদোর অসংখ্য ভক্তের মধ্যে বাংলাদশি সমর্থকের সংখ্যাও কম নয়। তার সাফল্য-ব্যর্থতায় বাংলাদেশের মানুষকেও আবেগ ছুঁয়ে যায়। বাংলাদেশের মানুষের এই রোনালদো প্রীতি সম্পর্কে হয়ত তিনিও জানেন। তাই তো সৌদি আরব থেকেই বাংলাদেশের মানুষদের জানিয়েছেন তার অভিবাদন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে বাংলাদেশের মানুষকে সালাম জানাতে দেখা যায় ৩৮ বছর বয়সী রোনালদোকে। অমিতাভ দেবনাথ নামের একটি ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করা এক ভিডিওতে হাত নেড়ে বাংলাদেশের মানুষকে অভিবাদন জানাতে দেখা যায় কিংবদন্তি রোনালদোকে। সে সময় তিনি ‘সালামালাইকুম বাংলাদেশ’ বলে সালাম জানান বাংলাদেশের মানুষদের। উচ্চারণে কিছুটা ভুল হলেও তার এই সৌজন্যতা ছুঁয়ে গেছে বাংলাদেশে তার ভক্তদের হৃদয়।

তবে, ভিডিওটির উৎস নিয়ে এখনো কিছু জানা যায়নি। সৌদি আরবে প্রবাসী কোন বাংলাদেশীর সঙ্গেই হয়ত দেখা হয়ে গিয়েছিল বিশ্বফুটবলের এই কিংবদন্তির।

সর্বশেষ খবর