বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন দিনাজপুর জেলা শাখার বিক্ষোভ মিছিল ও সমাবেশ

লকডাউনে ক্ষতিগ্রস্ত সকল শ্রমজীবী নিম্ন আয়ের মানুষকে খাদ্য ও অর্থ সহায়তা, জেলা-উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই, হাইফ্লো ন্যাজ্যাল ক্যনোলাসহ করোনা চিকিৎসা ও আগামী ডিসেম্বর ২০২১ এর মধ্যে ৮০% মানুষের করোনা টিকা নিশ্চিত, সেজান জুস কারখানায় নিহত আহত শ্রমিকদের উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন দিনাজপুর জেলা শাখার বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

১৮ জুলাই সকাল ১১ টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন দিনাজপুর জেলা পাঠচক্র ফোরামের সমন্বয়ক এ,এস,এম, মনিরুজ্জামান, দিনাজপুর চা দোকানদার সমিতির আহ্বায়ক হামিদুল ইসলাম, মেস ও গৃহ পরিচারিকা সমিতির আহ্বায়ক নন্দীনী রায়, ছাত্র নেতা অজয় রায় প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন অবিলম্বে তামাশার লকডাউনের মাধ্যমে দেশে শ্রমজীবী নিম্ন আয়ের মানুষদের যে বিরাট ক্ষতি হচ্ছে তার ক্ষতিপূরণ সরকারকে দিতে হবে ।সেই সাথে সারাদেশে পর্যাপ্ত চিকিৎসার আয়োজন নিশ্চিত করার দাবি জানান। নেতৃবৃন্দ বলেন এই ভোট ডাকাতির দূর্নীতিবাজ পুজিবাদী সরকার গত দেড় বছরে করোনা সংক্রমণ মোকাবেলায় ব্যর্থ হয়েছে এবং অকার্যকর ভাবে লকডাউন দিয়ে নিম্ন আয়ের মানুষদের আরো চরম দারিদ্রের মধ্যে নিক্ষেপ করেছে ।

লকডাউনের মধ্যেও কারখানা খোলা রাখছে মালিকদের মুনাফা নিশ্চিত করছে যেখানে শ্রমিকরা আগুনে পুড়ে মরছে। নেতৃবৃন্দ বলেন সারদেশের শ্রমিক কৃষক মেহনতী মানুষের ঐক্যবদ্ধ দূর্বার প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার মাধ্যমে এ দেশের ধনীক শ্রেণীর স্বার্থরক্ষাকারী ফ্যাসিস্ট সরকারকে উৎখাত করে শ্রমিক কৃষক মেহনতী মানুষের রাষ্ট্র প্রতিষ্ঠা করতে পারলেই করোনা মহামারী মোকাবেলাসহ ক্ষুধা দারিদ্রমুক্ত সাম্যের বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব। নেতৃবৃন্দ সেই সংগ্রামে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian