বাংলাদেশে কারিগরি শিক্ষায় সহযোগিতা করতে চায় চীনের প্রতিষ্ঠান

বাংলাদেশে কারিগরি ও ভোকেশনাল শিক্ষা বিস্তারের ক্ষেত্রে অধিকতর সহযোগিতা প্রদানের আগ্রহ প্রকাশ করেছে কুনমিং। আজ বৃহস্পতিবার চীনের ইউনান প্রদেশের কুনমিং রেলওয়ে কারিগরি ও ভোকেশনাল কলেজের ভাইস প্রেসিডেন্ট ডেং জেংজুনের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল কুনমিংয়ে বাংলাদেশ কনসুলেট জেনারেল এ কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলামের সঙ্গে সাক্ষাৎকালে এ কথা জনান।

এসময় কনসাল জেনারেল বলেন, বর্তমানে দেশে সরকার কর্মমুখী শিক্ষা বিস্তারে ইতোমধ্যে বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করেছে। তিনি বাংলাদেশি ছাত্রছাত্রীদের জন্য অধিকতর বৃত্তি প্রদানের লক্ষ্যে কুনমিং মিউনিসিপ্যাল সরকারের প্রতি আহ্বান জানান।


আরও পড়ুন>>


প্রতিনিধি দল জানান, কুনমিং মিউনিসিপ্যাল সরকারের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানগুলো অধ্যয়নে আগ্রহী বাংলাদেশি ছাত্রছাত্রীদের জন্য অধিকসংখ্যক বৃত্তি প্রদানে তারা সচেষ্ট হবেন। প্রতিনিধিদল কুনমিং রেলওয়ে ভোকেশনাল ও টেকনিক্যাল কলেজের অনুরূপ শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশে স্থাপনে আগ্রহ প্রকাশ করেন।

এ সময় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের প্রথম সচিব (বাণিজ্য) মো. বজলুর রশিদ উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন কুনমিং মিউনিসিপাল ব্যুরো অব এডুকেশন অ্যান্ড স্পোর্টসের পররাষ্ট্রবিষয়ক পরিচালক ইয়াং জিয়াওপিং, কুনমিং রেলওয়ে কারিগরি ও ভোকেশনাল কলেজের আন্তর্জাতিক সহযোগিতাবিষয়ক পরিচালক লিউ মিংগুন এবং কুনমিং রেলওয়ে কারিগরি ও ভোকেশনাল কলেজের কর্মকর্তা ওয়াং পিং।
সূত্র: সরকারি তথ্যবিবরণী

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: