বাউয়েটে ‘স্টার্টিং রিসার্চ- রিসোর্সেস এন্ড টেকনিকস’ শীর্ষক ওয়েব সেমিনার

- Advertisement -

১০ জুলাই নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এ কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং আইকিউএসি এর যৌথ আয়োজনে ‘স্টার্টিং রিসার্চ – রিসোর্সেস এন্ড টেকনিকস’ শীর্ষক ওয়েব সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ওয়েব সেমিনারটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কম্পিউটার এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইসিই) অনুষদের ডিন প্রফেসর ড. মির্জা আ.ফ.ম রাশিদুল হাসান।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রফেসর ড. মো: শহীদ-উদ-জামান মূল বক্তা হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি শিক্ষার্থীদের কিভাবে গবেষণা কাজ শুরু করতে হয়, উচ্চ শিক্ষা ও কর্ম জীবনে একজন শিক্ষার্থীর জন্য গবেষণা কতটুকু গুরুত্বপূর্ণ এই বিষয়ে সুনির্দিষ্ট দিক নির্দেশনামূলক বিস্তারিত আলোচনা করেন।

সিএসই বিভাগের প্রভাষক আইরিন সুলতানার সঞ্চালনায় এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অত্র বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা।

এছাড়াও উপস্থিত ছিলেন ড. মো: সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক ও অতিরিক্ত পরিচালক আইকিউএসি, মো: আশরাফুল ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক), বাউয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীগণ।

ওয়েব সেমিনারের বিষয়বস্তু বর্তমান সময়ে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের জন্য অতীব জরুরি এবং যা উচ্চশিক্ষা গবেষণার ক্ষেত্রে শিক্ষার্থীদের ব্যাপক সাহায্য করবে। সেমিনারটিতে শিক্ষাবিদসহ দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ