বাদ পড়লেন মেসি, আর্জেন্টিনা একাদশে ‘ভবিষ্যৎ মেসি’

- Advertisement -

চোটের কারণে পিএসজির শেষ দুই ম্যাচে খেলতে পারেননি লিওনেল মেসি। শঙ্কা ছিল বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোতে তিনি মাঠে নামতে পারবেন কি না।

তবে আর্জেন্টাইন সংবাদমাধ্যম জানিয়েছে, আগামী শনিবার (১৩ নভেম্বর) উরুগুয়ের বিপক্ষে শুরুর একাদশে থাকছেন না মেসি। তবে ব্রাজিলের বিপক্ষে পরের ম্যাচে দেখা যাবে বিশ্বসেরা এই ফুটবলারকে।

তার জায়গায় শুরুর একাদশে দেখা যেতে পারে ‘ভবিষ্যৎ মেসি’ দিবালাকে। আর তাই এই ম্যাচে বেঞ্চে থাকবেন আর্জেন্টিনা অধিনায়ক। যদিও গঞ্জালেসকে মেসির জায়গায় ভাবা হয়েছিল।

তবে তিনি করোনা আক্রান্ত হওয়ায় ভাগ্য খুলেছে দিবালার। ডি মারিয়া ও লাওতারো মার্টিনেজের সঙ্গে মেসির অভাব মেটাতে পারেন তরুণ এই ফুটবলার।

য়্যুভেন্তাস তারকা দিবালা আর পিএসজি তারকা মেসি একই পজিশনে খেলায় জাতীয় দলে এখনো খুব একটা সুযোগ পাননি দিবালা। তবে এবার মেসি চোটে পড়ায় সুযোগ পাচ্ছেন আর্জেন্টিনার ভবিষ্যৎ মেসি।

এদিকে চোটের কারণে একাদশে না থাকলেও মঙ্গলবার (৯ নভেম্বর) জাতীয় দলের সঙ্গে যোগ দিয়ে প্রথম দিনের অনুশীলনে ছিলেন মেসি। সকালে দলের সঙ্গে যোগ দিয়ে বিকেলেই অনুশীলনে আসেন মেসি।

এর আগে আনহেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেসকে সঙ্গী করে ফ্রান্স থেকে আর্জেন্টিনায় পাড়ি দেন মেসি। পেশির অস্বস্তিতে ক্লাবের হয়ে দুটি ম্যাচে মাঠে নামেননি আর্জেন্টাইন এই তারকা।

এদিকে দলের সেরা তারকা লিওনেল মেসি চোটে থাকা সত্ত্বেও তাকে নিয়েই ৩৪ সদস্যের দল ঘোষণা করেছিলেন আর্জেন্টিনা কোচ। কারণ মেসিকে ছাড়া আর্জেন্টিনার কথা চিন্তাও করতে পারছেন না লিওনেল স্কালোনি।

তবে জাতীয় দলের হয়ে মেসির খেলতে যাওয়ার কথা মানতে পারছে না পিএসজি। তাদের পক্ষেও হয়তো যুক্তি আছে। কারণ আর্জেন্টাইন এ তারকাকে ক্লাবে রাখতে কাড়ি কাড়ি টাকা খরচ করতে হচ্ছে। অথচ এরই মধ্যে তিন তিনবার চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন। চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ ম্যাচেও দলের সেরা তারকাকে পায়নি প্যারিসের ক্লাবটি।

আর তাই প্যারিস সেইন্ট জার্মেই চাচ্ছে না চোট নিয়ে জাতীয় দলের হয়ে খেলুক মেসি। ফুটবল বিষয়ক ওয়েবসাইট মার্কার বরাতে জানা গেছে, পিএসজির পরিচালক লিওনার্দো শঙ্কা প্রকাশ করেছেন– দেশের হয়ে খেলতে গিয়ে তার চোট না যেন আরও মারাত্মক আকার ধারণ করে!

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ