বিএনপির জন্য নির্বাচন থেমে থাকবে না: কাদের

- Advertisement -

বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক সে জন্য নির্বাচন থেমে থাকবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা। তারা বলেন, পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, সংবিধান মেনে বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে।

সম্প্রতি সাম্প্রদায়িক হামলায় নোয়াখালীতে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমে ভার্চুয়ালি যুক্ত হন আওয়ামী লীগ নেতারা। এসময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা সতর্ক থাকলে এমন সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটতো না।

গত মাসের মাঝামাঝিতে কুমিল্লার সাম্প্রদায়িক উস্কানির আগুন ছড়িয়ে পড়ে রংপুর, নোয়াখালিসহ বেশ কয়েকটি জেলায়। ক্ষতিগ্রস্ত হন হিন্দু সম্প্রদায়ের অনেক মানুষ। জ্বালিয়ে দেওয়া হয় বসতবাড়িও।

নোয়াখালীর ক্ষতিগ্রস্ত মানুষের পাশে ত্রাণ সহায়তা নিয়ে হাজির হয় বাংলাদেশ আওয়ামী লীগ। অনুষ্ঠানে বঙ্গবন্ধু এভিনিউর দলীয় কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হন কেন্দ্রীয় নেতারা।

এ সময় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, রাজনীতির মাঠে পরাজিত হয়ে উগ্র সাম্প্রদায়িক অপশক্তি সম্প্রীতি নষ্ট করছে।

তিনি বলেন, এরা ওপরে ওপরে নিষ্ক্রিয় হলেও ভেতরে ঠিকই সক্রিয়। যার প্রমাণ এবারের হামলাগুলো।

আগামী নির্বাচন সংবিধান মেনেই অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বের সব দেশে যেভাবে নির্বাচন হয় আমাদের দেশেও সেভাবে হবে। আমাদের সংবিধানমতেই নির্বাচন হবে। নির্বাচনে বিএনপি এলো কি এলো না তার জন্য নির্বাচন বসে থাকবে না।

একই অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মতিয়া চৌধুরী বলেন, যখন দেশ উন্নয়নের স্বর্ণ শিখরে তখন পরাজিত শক্তি ষড়যন্ত্রে লিপ্ত।

স্থানীয় আওয়ামী কর্মীরা সতর্ক থাকলে এমন হামলা ঘটতো না বলেও মন্তব্য করে নেতারা।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ