বিএসএমএমইউয়ের ৬০০ নার্স নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৬০০ সিনিয়র স্টাফ নার্স পদের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রমে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের রোল নম্বরসহ ফলাফল গত বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে। ৬০০ সিনিয়র স্টাফ নার্সকে নিয়োগদানের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের নিজ নিজ বর্তমান ঠিকানায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নিয়োগপত্র পাঠানো হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmmu.edu.bd) নির্বাচিত প্রার্থীদের রোল নম্বর প্রকাশিত হয়েছে।

মোট ৬০০ জন সিনিয়র স্টাফ নার্সকে নিয়োগদানের জন্য জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। গত ১৬ অক্টোবর সিনিয়র স্টাফ নার্স নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই দিন সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত রাজধানীর কয়েকটি কেন্দ্রে এ পরীক্ষা হয়েছে। ফলাফল ওই দিনই রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে টাঙিয়ে দেওয়া হয়েছে।

মোট ৬০০ পদের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ১৬ হাজার। লিখিত পরীক্ষায় ১ হাজার ২৬৫ জন প্রার্থী উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীদের ভাইভা শুরু হয় ২৮ অক্টোবর থেকে। ২৮, ২৯, ৩১ অক্টোবর এবং ১, ২, ৩, ৪ ও ৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় ভাইভা। মৌখিক পরীক্ষার পর ৬০০ জন প্রার্থীকে চূড়ান্তভাবে সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগের জন্য নির্বাচিত করে ফলাফল প্রকাশ করা হয়েছে।


আরও পড়ুন


৬০০ সিনিয়র স্টাফ নার্সের নিয়োগ বিজ্ঞপ্তি এর আগেও এ বছরের ২৫ জানুয়ারি একবার প্রকাশিত হয়েছিল। ওই নিয়োগপ্রক্রিয়ায় আবেদনকারীর সংখ্যা কম হওয়ায় আবার নতুন বিজ্ঞপ্তি গত ২৪ আগস্ট প্রকাশিত হয়। নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, যাঁরা আবেদন করেছেন, তাঁদের নতুন করে আবেদন করতে হবে না। সিনিয়র স্টাফ নার্স পদে আবেদনের জন্য ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি অথবা বিএসসি ইন নার্সিং ডিগ্রি এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক রেজিস্টার্ড হতে হবে। ১৫ সেপ্টেম্বর ছিল আবেদনের শেষ দিন। নিয়োগপ্রাপ্ত নার্সকে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর গ্রেড-১০ অনুযায়ী ১৬,০০০-৩৮, ৬৪০ টাকা দেওয়া হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: