বিদেশে বাদ্যযন্ত্র রপ্তানি করতে যাচ্ছে দেশি প্রতিষ্ঠান

আন্তর্জাতিক মানের গিটার তৈরির সাফল্যের পর এবার দেশে তৈরি কাহন ও ইউকুলেলে বিদেশে রপ্তানি করতে যাচ্ছে বাংলাদেশি বাদ্যযন্ত্র নির্মাণ প্রতিষ্ঠান এএস গিটার। করোনাকালের ধাক্কা সামলে প্রতিবেশীসহ বেশ কয়েকটি দেশে বাদ্যযন্ত্র রপ্তানির প্রস্তুতি নিচ্ছে প্রতিষ্ঠানটি।
২০১৮ সালে জার্মান প্রযুক্তি ব্যবহার করে আন্তর্জাতিক মানের গিটার তৈরি করা শুরু করে দেশি প্রতিষ্ঠান এএস গিটার। আধুনিক দ্বীমুখী ট্রাস রড, ওক কাঠের বডি, মেহগনি নেক এবং রোজ উডের ফ্রেটবোর্ড ব্যবহার করে মানসম্পন্ন গিটার তৈরিতে সাফল্য অর্জনের পর এবার তারযন্ত্র ইউকুলেলে ও তালযন্ত্র কাহন নির্মাণেও সফল হয়েছে প্রতিষ্ঠানটি।


আরও পড়ুন


এবার বাংলাদেশে তৈরি বাদ্যযন্ত্র ভারত, নেপাল ও সিঙ্গাপুরসহ বেশ কয়েকটি দেশে রপ্তানি করতে যাচ্ছে এএস গিটার। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী সম্রাট সরকার বলেন, ‘ওরা ইন্টারেস্টেড অনেক। আর আমাদের যে নতুন প্রোডাক্টগুলো আসছে যেমন ইউকুলেলে নিতে তারা আরো বেশি ইন্টারেস্টেড। দেশি পণ্য যে মানুষ আস্তে আস্তে নিচ্ছে, নতুন নতুন মিউজিশিয়ানরা এসে বলে এএস কাহন দিন, এএস ইউকুলেলে, এএস গিটার দিন এটাই আমার প্রাপ্য।’

বিক্রেতাদের ভাষ্য, দেশে সিজন করা কাঠে বানানো এএস কোম্পানির গিটার, কাহন ও ইউকুলেলে বিদেশি অনেক বাদ্যযন্ত্রের থেকে দীর্ঘস্থায়ী। এছাড়া মানের তুলনায় দাম কম হওয়ায় তা ক্রেতাদের নজরও কাড়ছে।

মেলোডি অ্যান্ড কোং এর স্বত্বাধিকারী শংকর সরকার জানান, ‘নিজের প্রোডাকশন থেকে একটা গিটার বিক্রি করলে কাস্টমারও প্রশান্তি পাচ্ছে। এখানে ভালো সাড়া পাচ্ছি আমরা। নিজেদে খুব ভালো ও গর্বিত লাগে যে আমরা নিজেদের একটা প্রোডাক্ট বিক্রি করছি।’

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: