Sunday, April 2, 2023

বিয়ের আসরে কনের মৃত্যু, তার বোনকেই বিয়ে!

Date:

এ সম্পর্কিত পোস্ট

হারের পেছনে বোলারদের দায় দেখছেন মুস্তাফিজদের কোচ

এবারের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে...

ইরান সীমান্তে সন্ত্রাসী হামলায় ৪ পাকিস্তানি সেনা নিহত

পাকিস্তান-ইরান সীমান্তে এলাকায় সন্ত্রাসী হামলায় পাকিস্তানের চার সেনা সদস্য...

রমজানে গান চালানোর অভিযোগে রেডিও স্টেশন বন্ধ করল তালেবান

রমজানে গান চালানোর দায়ে একটি রেডিও স্টেশন বন্ধ করে...

লেভানদোভস্কির জোড়া গোলে বড় জয় বার্সার

চ্যাম্পিয়ন লিগে না পারলেও লা লিগায় রীতিমতো উড়ছে বার্সেলোনা।...

ইউক্রেনকে বড় অঙ্কের ঋণ দিল আইএমএফ

ইউক্রেনকে আগামী চার বছরের জন্য এক হাজার ৫৬০ কোটি...

বিয়ের আসরে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় কনের। কিন্তু বিয়ে তাতে থেমে থাকেনি। কনের বোনের সঙ্গেই ওই পাত্রের বিয়ে দিয়েছে মেয়ের পরিবার। ওই দিনেই এক হয় চার হাত।

সম্প্রতি ঘটনাটি ঘটেছে ভারতের গুজরাটের ভাবনগর এলাকার। মৃতের নাম হেতাল। তার সঙ্গে বিশালের বিয়ের আসর বসেছিল ভগবানেশ্বর মহাদেব মন্দিরে। সকাল থেকে বিয়ের আয়োজনে মেতেছিলেন সবাই। পাত্রীও সেজেগুজে একের পর এক নিয়মকানুন পালন করছিলেন।

কিন্তু গানবাজনা, ধুমধামের মাঝে হঠাৎই অজ্ঞান হয়ে মাথা ঘুরে পড়ে যান তরুণী। বিয়ে সম্পন্ন হওয়ার আগেই তার মৃত্যু হয়। চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে কনের মৃত্যু হয়েছে। 

এই মৃত্যুতে বিয়েবাড়িতে শোকের ছায়া নেমে এসেছিল। কিন্তু বিয়ের অনুষ্ঠান থেমে থাকেনি। কান্নাকাটির মাঝেই কনের বোনকে বিয়ের মঞ্চে তোলেন আত্মীয়-স্বজনরা। জানা গেছে, প্রতিবেশীরা ওই পরিবারকে বুঝিয়েছিলেন, পাত্রপক্ষকে খালি হাতে ফেরাতে নেই। সেই কারণেই কনের বোনকে বিয়ে করতে রাজি করানো হয়। 

মৃত তরুণীর দেহ হিমঘরে রেখেই বিয়ে সম্পন্ন হয়। সেই বিয়েতে ধুমধামেরও কোনো কমতি ছিল না। বিয়ে সম্পন্ন হওয়ার পর মৃতের শেষকৃত্য করেন পরিবারের সদস্যরা। 

এই ঘটনাকে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে বর্ণনা করেছে স্থানীয় প্রশাসন। প্রতিবেশীদের কথা শুনেই সমাজে ‘দৃষ্টান্ত স্থাপন’ করতে উদ্যোগী হয় কনেপক্ষ। সে কারণেই বিয়ের দিন কনের মৃত্যুর পরও বিয়ে বাতিল না করে বদলে ফেলা হয় পাত্রী।

সর্বশেষ সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here