বিরাটের বিদায়ে আনুশকার আবেগঘন স্ট্যাটাস

- Advertisement -

সবাইকে অবাক করে গত শনিবার (১৫ জানুয়ারি) ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। তারপর তাকে নিয়ে অনেকেই অনেক কথা বলেছেন। তবে সবাই অপেক্ষা করছিলেন বিরাটের সঙ্গিনী আনুশকা শর্মা তার এই সিদ্ধান্তে কি মন্তব্য করেন। শেষ পর্যন্ত রোববার (১৬ জানুয়ারি) সোশ্যাল মিডিয়ায় এক আবেগঘন স্ট্যাটাস দেন আনুশকা।

শনিবার (১৫ জানুয়ারি) টুইটারে এক পোস্টে ক্রিকেটের অভিজাত ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন কোহলি। তার পরের দিন অর্থাৎ রোববার (১৬ জানুয়ারি) এক আবেগঘন পোস্ট করেন আনুশকা।

আনুশকা সেই পোস্টে লেখেন, ‘তুমি সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছ। জয়ের জন্য মাঠে নিজের শক্তির প্রতিটা বিন্দু উজাড় করে দিয়েছ। এতটাই উজাড় করে দিয়েছ যে কয়েকটি হারের পর আমি তোমার পাশে বসে দেখেছি যে তোমার চোখে পানি এসে গেছে। তুমি কেঁদেছো। তখন ভেবেছো, তুমি আরও বেশি কিছু কি করতে পারতে! এটাই তুমি – সবার কাছ থেকে তুমি সেটাই আশা করেছিলে। তুমি সবার চেয়ে আলাদা এবং সবকিছু সোজাসুজি বলে দাও। এটাই আমার চোখে, তোমাকে দুর্দান্ত করে তুলেছে। কারণ সবকিছুর মধ্যে তোমার নিখাদ এবং খাঁটি অভিপ্রায় ছিল। প্রত্যেকে সেটা পুরোপুরি বুঝতে পারবেন।’

এদিকে ভারতীয় দলের সাবেক কোচ রবি শাস্ত্রী কোহলির টেস্ট অধিনায়ক থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তে মর্মাহত। এক বার্তায় শাস্ত্রী লিখেছেন, ‘বিরাট তুমি মাথা উঁচু করে যেতে পারো। অধিনায়ক হিসেবে তুমি যা অর্জন করেছ তা খুব কম ক্রিকেটারই করেছে। ভারতের সবচেয়ে সফল এবং আক্রমণাত্মক অধিনায়ক তুমি। আমার জন্য দিনটি অনেক কস্টের কারণ এই দলটা দুজন মিলে গড়ে তুলেছিলাম।’
a
সাত বছরে ভারতীয় টেস্ট দলকে সাত নম্বর থেকে এক নম্বরে নিয়ে যান কোহলি। নিজের সবকিছু উজাড় করে দিয়েছেন এ সময়টাতে। গত সাতটি বছরে ৬৮টি টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়ে ৪০টি ম্যাচে জয় এনে দিয়েছেন কোহলি। এর মধ্যে ১১টি ড্র এবং ১৭টি ম্যাচ হেরেছে বিরাটের নেতৃত্বাধীন ভারতীয় দল।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ