বিশৃঙ্খলা সৃষ্টি করাই বিএনপির উদ্দেশ্য: স্বরাষ্ট্রমন্ত্রী

- Advertisement -

নয়াপল্টনে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ায় বিএনপি উসকানি দিয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিশৃঙ্খলা সৃষ্টি করাই দলটির উদ্দেশ্য।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে সচিবালয় সাংবাদিক ফোরামের আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী আরও বলেন, সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতরা যে দলেরই হোক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সাম্প্রতিক ঘটনায় দায়ীদের শতভাগ শনাক্ত করা হয়েছে বলেও জানান তিনি।

পূজামণ্ডপ ও মন্দিরে হামলা লুটপাটের ঘটনায় এর মধ্যেই ধরপাকড় শুরু হয়েছে। কুমিল্লার ঘটনায় অভিযুক্ত ইকবালকে গ্রেপ্তারের পর এখন চেষ্টা চলছে অন্যদেরও খুঁজে বের করার। এখন পর্যন্ত সেখানকার দায়ের করা ১০ মামলায় ১৮ জনসহ গ্রেপ্তার করা হয়েছে ৬৪ জনকে।

তবে শুধু কুমিল্লা নয়, নোয়াখালী, চাঁদপুর, রংপুরসহ সবগুলো ঘটনায় দায়ীদের শনাক্ত করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, শতভাগ নিশ্চিত হয়ে ২-১ দিনের মধ্যে সবার নাম প্রকাশ করা হবে।

মন্ত্রী বলেন, এ সহিংসতা সুপরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করতেই। এ ঘটনায় গ্রেপ্তারদের ১৬৪ ধারায় জবানবন্দি নেওয়া হয়েছে, অনেকের নাম জানা গেছে। খুব শিগগিরই কারা এসব ঘটিয়েছে, তা উদঘাটন করা সম্ভব হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সেখানে বিএনপি-জামায়াত আছে কি না সেটা এখনই বলতে চাইছি না। আমরা নিশ্চিত হয়েই আপনাদের জানাতে চাই। গ্রেপ্তারদের জবানবন্দি নেওয়া হচ্ছে, শিগগিরই সেই ইন্ধনদাতাদের নাম প্রকাশ করা হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন। তিনি বলে গেছেন এ দেশ সবার, এ দেশে ধর্ম নিয়ে বৈষম্য হবে না। এ দেশ হবে ধর্ম নিরপেক্ষ। আমরা সে আদর্শই ধারণ করে চলেছি।

রোহিঙ্গা ক্যাম্পে প্রত্যাবর্তন বিরোধীরা আরসার সহযোগিতায় সব সময় বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ