বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেভারিট বললেন মেসি

- Advertisement -

কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি এখনও অনেক দিন। তবে এরই মধ্যে শুরু হয়ে গেছে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে আছে কারা। গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স আসন্ন বিশ্বকাপেও ফেভারিটের তকমা নিয়েই বিশ্বকাপে যাবে। কিছুদিন আগেই উয়েফা নেসন্স কাপ জিতেছে তারা। তবে মেসির চোখে ২০২২ কাতার বিশ্বকাপে তার দল আর্জেন্টিনাই ফেভারিট।

কোপা আমেরিকা জয়ের পর থেকে আর্জেন্টিনা যেন খেলছে অন্যরকম ফুটবল। মাঠ ও মাঠের বাইরে সতীর্থদের দারুণ বোঝাপড়া নিয়েও আলোচনা হচ্ছে। টানা ২৪ ম্যাচে কোন হারের মুখ দেখেনি লিওনেল স্ক্যালোনির দল। সামনে তাই এই দলকে নিয়ে উচ্ছ্বাস বাড়ছে আলবিসেলেস্তে সমর্থকদেরও।

আগামী বছরই কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ। ডিয়েগো ম্যারাডোনার সময়ের পর আর এই শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। ২০১৪ সালে ফাইনালে গিয়েও জার্মানির কাছে হেরে যায় তারা। মাঝে কিছুদিন কঠিন সময় কাটিয়েছিল আর্জেন্টিনা। তবে সামনের বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেভারিট বলছেন অধিনায়ক লিওনেল মেসি।

স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘বিশ্বকাপ? আমি ভালো কিছু করার জন্য রোমাঞ্চিত। অনেকদিন চেষ্টা করার পর আমরা কোপা আমেরিকা জিতেছি। খুব কাজে গিয়েও শিরোপা জিততে পারিনি জাতীয় দলের হয়ে। সবকিছুর পর যেটা ঘটল, দুর্দান্ত। আমরা এখন ভালো করছি। বিশ্বকাপের অন্যতম ফেভারিট হিসেবেই থাকব।’

আসন্ন বিশ্বকাপে কেন আর্জেন্টিনা ফেভারিট তাও ব্যাখ্যা করলেন মেসি, ‘কেবল ভালো দল বলেই নয়, আমরা সঠিক পথে আছি। গতিটা ঠিকঠাক আছে, পরিবেশটাও। জয়টা খুব সাহায্য করে আপনাকে পরিপূর্ণ হতে।’

অনেকেই সর্বকালের সেরা ফুটবলার বলেন মেসিকে। কেউ আবার তা মানতে নারাজ। মেসি নিজেকে নিয়ে কী ভাবেন? ইতিহাসে কোথায় আছেন তিনি? আর্জেন্টাইন তারকার কাছে নেই এই উত্তর। বলেছেন, সারাজীবন তিনি মানবতা ও সম্মান নিয়েই বেঁচে থেকেছেন।

২০২২ সালের কাতার বিশ্বকাপ কে জিতবে সেটা সময়ই বলে দিবে। তবে ২০১৮ বিশ্বকাপের পর থেকেই যেন পুরো বিশ্ব দেখছে এক নতুন আর্জেন্টিনাকে। ফলে মেসির এমন কথা অবহেলা করা যাচ্ছেনা কোনোভাবেই।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ