বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস এবং সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বেলা ১১ টায় উপজেলা প্রশাসন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে ও বীরগঞ্জ এপি ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় উপজেলা পরিষদ বটমূল প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদেরের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মো. ছানাউল্লাহ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিস প্রধান মো. মেরাজ। এসময় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. রাজিউর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সারোয়ার মুর্শেদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শেখ মাহফুজুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. হুমায়ুন কবীর, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা জ্যোৎস্না আরা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী মো. মিজানুর রহমান মিজান, বীরগঞ্জ এপির প্রোগাম অফিসার প্রোগাম অফিসার দিপা রোজারিও উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিসের সদস্যদের অংশগ্রহণে ভূমিকম্প ও অগ্নিকান্ডে করনীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ