Homeখেলাব্রাজিলে পাড়ি জমালেন সুয়ারেজ

ব্রাজিলে পাড়ি জমালেন সুয়ারেজ

আবারও নতুন ক্লাবে যোগ দিলেন লুইস সুয়ারেজ। নিজ দেশের ক্লাব নাসিওনাল ছেড়ে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওতে যোগ দিয়েছেন ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার। নাসিওনালের সঙ্গে মাত্র ৬ মাসেরই চুক্তি করেছিলেন সুইয়ারেজ। এরপর আর চুক্তির মেয়াদ না বাড়িয়ে নতুন ক্লাব খুঁজে নিলেন সাবেক এই বার্সা খেলোয়াড়।

গত বছরই ইউরোপের ফুটবল ছেড়ে নিজ দেশ উরুগুয়েতে পাড়ি জমিয়েছিলেন সুয়ারেজ। সেখানে ছয় মাসের চুক্তি করেছিলেন এই উরুগুইয়ান। তবে সেখানে চুক্তির মেয়াদ বাড়াননি তিনি। নতুন বছরে নতুন গন্তব্য খুঁজে নিয়েছেন।

উরুগুয়ের তারকা স্ট্রাইকার দু’বছরের জন্য চুক্তি করেছেন ব্রাজিলের ক্লাব গ্রেমিওর সঙ্গে। গ্রেমিওর পক্ষ থেকে নিশ্চিত করা হয় সুয়ারেজের চুক্তির বিষয়টি। ক্লাবের পক্ষ থেকে এক টুইটে লেখা হয়, ‘এখন থেকে তিনি গ্রেমিওর। উরুগুয়ের অন্যতম সেরা ফুটবলার লুইস সুয়ারেজ এসে গিয়েছে। এখন থেকে আমাদের জার্সিতে তার জয়যাত্রা শুরু।’ ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত সই করেছেন সুয়ারেজ।

সিনিয়র ক্যারিয়ারের শুরুতে নাসিওনাল, গ্রোনিংজেন ও আয়াক্সের অধ্যায় পেরিয়ে ইংলিশ ক্লাব লিভারপুলে যোগ দেন সুয়ারেজ। সেখানে তার দুর্দান্ত ফর্ম দেখে ২০১৪ সালে বার্সেলোনা প্রায় ৬৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে কিনে নেয়। এরপর প্রাইম সুয়ারেজের সময় শুরু হয়।

বার্সেলোনায় ছয় মৌসুম কাটিয়ে ব্যালন ডি’অর বাদে সব ট্রফিই জিতেন সুয়ারেজ। বার্সেলোনার অধ্যায়ে তিনি ১৪৭ গোল করেছেন। এরপর আরেক স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদে দুই মৌসুম কাটিয়ে পাড়ি জমান নিজ দেশে।

সর্বশেষ খবর