ভারতের রাজধানী নয়াদিল্লি লকডাউন ঘোষণা

অনলাইন ডেস্ক: ভারতের রাজধানী নয়াদিল্লিতে লকডাউন ঘোষণা করা হয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এ সিদান্ত নিয়েছে ভারত সরকার ।

রোববার ( ২২ মার্চ ২০২০) ভারতের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এ ঘোষণা দেন বলে এনডিটিভি জানিয়েছে। সোমবার(২৩ মার্চ ২০২০) সকাল ৬টা থেকে ৩১ মার্চ ২০২০ মধ্যরাত পর্যন্ত দিল্লিতে লকডাউন চলবে বলে জানিয়েছেন তিনি।

এনডিটিভির খবরে বলা হয়, ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩৪০ জনে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে ৭ জনের । এ ছাড়া পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে চারজন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত  ভারতের ৭৫ জেলায় করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। করোনাভাইরাসের কারণে দেশজুড়ে রেল, মেট্রো, আন্তরাজ্য বাস পরিষেবাও বন্ধ রয়েছে।

সরকারি গণপরিবহণ, শপিং মল, দোকানপাট থেকে শুরু করে জমায়েত হতে পারে, এমন জায়গাগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাব, রাজস্থান।

আরও পড়ুন-করোনা ভাইরাসের সংক্রমণ রোধে রংপুরকে লকডাউন ঘোষণার দাবিতে স্মারকলিপি পেশ।

এ দিকে দেশের ৭৫টি জেলা শহরকে লকডাউন করার প্রস্তাব দিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে, সব জরুরি পরিষেবা চালু থাকবে বলে জানানো হয়েছে।

আজ রোববার থেকে ভারতজুড়ে জনতার কারফিউ চলছে। এ দিন সকাল ৭টা-রাত ৯টা পর্যন্ত লোকজনকে বাসায় অবস্থান করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহ্বান জানিয়েছেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: