ভারতে নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার এর তিনবিঘা করিডোর পরিদর্শন

লালমনিরহাটের পাটগ্রামে উপজেলাধীন তিনবিঘা সড়কের দুপাশে বিএসএফ এর তিন ফিট দেয়াল নির্মাণের ঘটনা তদন্তে তিনবিঘা করিডোর পরিদর্শন করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশি উপ-হাইকমিশনার তৌফিক হাসান।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে তিনি ভারতের কলকাতা থেকে সড়ক পথে তিনবিঘা করিডর পরিদর্শনে আসেন। এসময় তাকে বিজিবি ও বিএসএফ এর পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া প্রদান করা হয়।

তিনি জানান, শর্ত ভঙ্গ করে এবং কোনো আলোচনা ছাড়াই তিনবিঘা করিডরে কেন সড়কের দুপাশে দেয়াল নির্মাণের চেষ্টা করা হচ্ছে তা খতিয়ে দেখতে এসেছেন তিনি।

এসময় রংপুর ৫১ বিজিবির পরিচালক (সিও) লে. কর্ণেল মোহাম্মদ ঈসহাকের সঙ্গে মোবাইল ফোনে এ বিষয়ে কথা বলেন তিনি। এছাড়া, দহগ্রাম আঙ্গারপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমানসহ স্থানীয় লোকজনের সঙ্গে কুশল বিনিময় ও তিনবিঘা করিডর দিয়ে চলাচলের সুবিধা ও অসুবিধা নিয়ে কথা বলেন। দুদেশের প্রশাসন ও সাধারণ জনগণকে ধৈর্য্য ধরার জন্য অনুরোধ জানান তিনি।


আরও পড়ুন>>


জানা যায়, উচ্চ পর্যায়ের নির্দেশে এ সফর করেন ভারতে নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার। প্রায় আধাঘণ্টা অবস্থানের পর কলকাতার উদ্দেশ্যে তিনবিঘা করিডর ত্যাগ করেন তিনি।

এর কয়েকদিন আগে করিডোরের রাস্তার দুই ধারে তিন ফুট উঁচু দেয়াল নির্মাণের চেষ্টা চালায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় আলোচনার মাধ্যমে বিএসএফের নির্মাণকাজ বন্ধ করে দেয় বিজিবি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ