ভুল কেন্দ্রে গিয়েও পরীক্ষার সুযোগ পেলেন ৮০ শিক্ষার্থী

- Advertisement -

দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা দিতে গিয়ে ৮০ জন পরীক্ষার্থী কেন্দ্র ভুল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রে চলে যান। এতে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারবেন কিনা সেই অনিশ্চয়তার সৃষ্টি হয়। তবে শেষ পর্যন্ত মানবিক বিবেচনায় তাদের জবি কেন্দ্রেই পরীক্ষা নিয়েছে কর্তৃপক্ষ।

শনিবার (৩০ জুলাই) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ওই পরীক্ষা নেওয়া হয়।

জবির পরীক্ষা অফিস সূত্রে জানা যায়, আবেদনের সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে বাছাই করেছিলেন তারা। কিন্তু কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও ঢাকার আট কেন্দ্রে পরীক্ষার আয়োজন করে। এতেই ঘটে বিপত্তি। কেন্দ্র না দেখে ওই ৮০ জন শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হন। পরে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে বিশেষ ব্যবস্থাপনায় ওই পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়।

জবি প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, ৮০ জন পরীক্ষার্থী কেন্দ্র চেক না করে আমাদের এখানে চলে এসেছিল। মানবিক বিবেচনায় তাদের পরীক্ষা নেওয়া হয়েছে। ওই সময় তাদের অন্য কেন্দ্রে পাঠানো হলে পরীক্ষা দিতে পারতো না। তাই আমরা তাদের সুযোগ দিয়েছি।

প্রসঙ্গত, দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ (শনিবার) থেকে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কেন্দ্র বাছাই করা প্রায় ৬৫ হাজার শিক্ষার্থী ঢাকার আট কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন।

ঢাকায় গুচ্ছের কেন্দ্র হিসেবে ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ, নটরডেম কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স, ইডেন মহিলা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়।

২০টি বিশ্ববিদ্যালয় হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, নেত্রকোনার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ