ভুয়া বিলে টাকা উত্তোলন, আরডিএ’র সহকারী হিসাব রক্ষককে শোকজ

- Advertisement -

ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে টাকা উত্তোলনের অভিযোগে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর (আরডিএ) সহকারী হিসাব রক্ষক ইউসুফ আলীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে হিসাব শাখা থেকে ওই কর্মকর্তাকে লাইব্রেরি শাখায় শাস্তিমূলক বদলি করা হয়েছে। এছাড়াও আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশের সন্তোষজনক জবাব দিতে না পারলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

আজ মঙ্গলবার আরডিএ’র মহা-পরিচালকের কার্যালয় সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া শোকজের বিষয়টি কর্মকর্তা ইউসুফ আলী নিজেও স্বীকার করেছেন। পাশাপাশি এহেন কর্মকাণ্ডের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে নোটিশের জবাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

অভিযোগে জানা যায়, সম্প্রতি বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর (আরডিএ) সহকারী হিসাব রক্ষক ইউসুফ আলী ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে আরডিএ’র ব্যাংক একাউন্ট থেকে চার লাখ ছত্রিশ হাজার টাকা উত্তোলন করে তার বাবার হিসাব নম্বরে জমা দেন। পরবর্তীতে বিগত ২১ এপ্রিল ওই টাকা উত্তোলনের বিষয়টি ধরা পড়ে। এরপর আরডিএ’র অভ্যন্তরে শুরু হয় তোলপাড়। একপর্যায়ে আরডিএ’র সহকারী পরিচালক (প্রশাসন) আল মামুন ওই কর্মকর্তাকে শোকজ করেন এবং হিসাব শাখা থেকে তাকে শাস্তিমূলক বদলি করেন।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে আরডিএ’র হিসাব রক্ষণ কর্মকর্তা এসএম এমরান সোহেল বলেন, আমি এখানে সবেমাত্র যোগদান করেছি। তাই এই বিষয়টি আমার জানা নেই। এছাড়াও কোনো কর্মকর্তাকে শোকজ করার বিষয়ে আরডিএ’র প্রশাসন বিভাগে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন তিনি।

আরডিএ’র সহকারী পরিচালক (প্রশাসন) আল মামুন ওই কর্মকর্তাকে শোকজ করার স্বীকার করে বলেন, বিষয়টি তদন্তাধীন রয়েছে। তাই ঘটনাটি সম্পর্কে কোনো মন্তব্য করব না। তবে, কারণ দর্শানোর নোটিশের সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হলে অবশ্যই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ