ভূরুঙ্গামারী শিক্ষা অফিসারের নানা অনিয়মঃ দুদকে অভিযোগ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে সংশ্লিষ্ট দপ্তর সহ দুর্ণীতি দমণ কমিশনে লিখিত অভিযোগ দায়ের করেছেন এক ব্যক্তি।

৫ ডিসেম্বর ২০২০তারিখে গোলাম ফারুক চৌধুরী নামের ওই ব্যক্তির লিখিত অভিযোগ সূত্রে জানা যায় জ্যোতির্ময় চন্দ্র সরকার ভূরুঙ্গামারী উপজেলা শিক্ষা অফিসার হিসেবে ১৭ জানুয়ারী /২০১৭ইং তারিখে যোগদান করেন। যোগদানের পর থেকেই রহস্যজনক কারনে তিনি নিয়মিত অফিস করেন না। প্রতি মাসের যে কোন এক সপ্তাহে ২ থেকে ৩ দিন রংপুর থেকে ভূরুঙ্গামারীতে আসলেও অফিসে না এসে উপজেলা ষ্টাফ কোয়ার্টারে অবস্থান করেন । সেখানে শুয়ে-বসেই দাপ্তরিক কাজ সারেন বলে জানা যায়।

অভিযোগে আরও জানা যায় উপজেলার পাটেশ্বরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী মোঃ রাব্বী আহমেদকে আইন বহির্ভুতভাবে ডেপুটেশন এনে শিক্ষা অফিসের কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করাচ্ছেন। তাকে দিয়েই বদলী বানিজ্য, শিক্ষকদের উচ্চতর স্কেল প্রদান ও সকল প্রকার দাপ্তরিক কাজে অবৈধ লেনদেন করাচ্ছেন। মাঝে-মধ্যে এই কর্মচারী অফিসিয়াল কাগজ প্রস্তুত করে তার রংপুরের বাসায় গিয়ে স্বাক্ষর করে আনেন। এ ছাড়াও অভিযুক্ত রাব্বীর আচরনে অনেক শিক্ষক অতিষ্ট হয়ে পড়ছেন। শিক্ষা অফিসারের ভয়ে কেউ মুখ খুলছেন না। এ নিয়ে উপজেলায় প্রাথমিক শিক্ষকদের মাছে চাঁপা ক্ষোভ বিরাজ করছে।


আরও পড়ুন>>


নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগী শিক্ষক জানান বিভিন্ন কাজে তারা হয়রানীর শিকার হচ্ছেন। তারা বলেন, আমাদের শিক্ষা অফিসার নিয়মিত অফিস না করায় আমরা মারাত্মক ভাবে অসুবিধার সম্মুখীন হচ্ছি। এই অযোগ্য ও দুর্ণীতি পরায়ন শিক্ষা অফিসারকে অনতিবিলম্বে বদলী ও রাব্বীকে অফিস থেকে দ্রুত সরিয়ে দেওয়ার জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তার নিকট জোর দাবী জানান তারা।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার জ্যোতির্ময় চন্দ্র সরকারের সাথে তার ব্যক্তিগত মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা এ বিষয়ে বলেন, শিক্ষা অফিসার জ্যোতির্ময় চন্দ্র সরকারের অসুস্থ্যতার কথা শুনেছি। জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: