ভৈরব আউটার সিগন্যালে আবারও লাইনচ্যুত ট্রেন

- Advertisement -

কিশোরগঞ্জের ভৈরবে আউটার সিগন্যাল এলাকায় দুই মাসের ব্যবধানে চট্টগ্রামগামী নাসিরাবাদ এক্সপ্রেসের একটি ট্রেন একই স্থানে দ্বিতীয় বারের মতো লাইনচ্যুত হয়েছে।

রোববার (০৩ অক্টোবর) কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যাল এলাকায় সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে।

এসময় চট্টগ্রামগামী নাসিরাবাদ এক্সপ্রেস ট্রেনের একটি বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়। ঘটনার পরপরই ভৈরব ময়মনসিংহ রোডে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে, ঢাকাগামী ও কিশোরগঞ্জগামী দুটি ট্রেন ভৈরব ও কুলিয়ারচরে আটকা পড়ে। খবর পেয়ে আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে সন্ধ্যা ৬ টার দিকে দুর্ঘটনা কবলিত বগিটি উদ্ধার করে। পরে প্রয়োজনীয় মেরামত শেষে সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, দুপুর ১ টা ২০ মিনিটের দিকে চট্টগ্রামগামী নাসিরাবাদ এক্সপ্রেস ট্রেন আউটার সিগন্যাল লাইনচ্যুত হয়। ট্রেনের গতি কম থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ঘটনার ২ ঘণ্টা পর আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে সন্ধ্যায় উদ্ধার অভিযান শেষ করে। পরে প্রয়োজনীয় লাইন মেরামত শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে সহকারী পরিবহন কর্মকর্তা আমিনুল ইসলামকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। এবং ৭ কার্য দিবসের মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এ বিষয়ে নরসিংদী রেলওয়ের উপসহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, এই পয়েন্টে প্রত্যেক ড্রাইভারকে ১০ মাইল গতিতে স্টেশনে প্রবেশের জন্য নির্দেশনা দেওয়া আছে। কিন্তু ড্রাইভাররা এই নির্দেশনা অমান্য করায় এমনটি হচ্ছে। গতকাল ড্রাইভার ১০ মাইল গতির নির্দেশনা অমান্য করে প্রায় ৩২ মাইল গতিতে ক্রসিং পার হতে গিয়ে লাইনচ্যুতির ঘটনা ঘটে।

অপরদিকে সহকারী প্রকৌশলী (সিগন্যাল) সুলাইমান মিয়া বলেন, এই ক্রসিংয়ে যে ধরনের ট্রেক লেভেলিং থাকার কথা তা ছিল না।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ