নখ উপড়ানো, সারা শরীরে ভোঁতা অস্ত্রের আঘাত রায়হানের

ভোঁতা অস্ত্রের আঘাতেই সিলেটের রায়হান আহমেদের মৃত্যু হয়। প্রথম ময়নাতদন্তের রিপোর্টে এ তথ্য উঠে এসেছে। এদিকে দ্বিতীয় ময়নাতদন্তের জন্য রায়হানের লাশ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) কবর থেকে তোলা হয়েছে। তদন্ত শেষে জড়িত সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে পিবিআই। এদিকে হত্যায় জড়িত পুলিশ সদস্যদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ কর্মসূচি হয়েছে।

আদালতের নির্দেশ অনুযায়ী পুনঃময়নাতদন্তের জন্য বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল সোয়া ১০টার দিকে নবাবী মসজিদ গোরস্থান থেকে রায়হানের লাশ তোলা হয়। পরে ম্যাজিস্ট্রেট ও পিবিআই কর্মকর্তাদের উপস্থিতিতে সুরতহাল শেষে লাশ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। তদন্তকারী কর্মকর্তা পিবিআইর পুলিশ সুপার জানান, তদন্তসাপেক্ষে মামলার এজাহারে যাদের নাম আসবে, সবাইকে আইনের আওতায় আনা হবে।

পিবিআই পুলিশ সুপার মো. খালেদুজ্জামান বলেন, ম্যাজিস্ট্রেটের মাধ্যমে লাশের সুরতাহাল হয়েছে। হাসপাতালে লাশ পাঠানো হয়েছে সেখানে পোস্টমর্টেম করা হয়েছে।

এরমধ্যেই বৃহস্পতিবার সন্ধ্যায় প্রথম ময়নাতদন্তের রিপোর্ট পিবিআইয়ের কাছে হস্তান্তর করেছে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ। ওই রিপোর্টে উঠে এসেছে ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে।

ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. শামসুল ইসলাম বলেন, ভোঁতা অস্ত্রের আঘাত ছিল, সারা শরীরেই ছিল। এ ছাড়া দুটি নখ উপাড়ানো ছিল এবং সারা শরীরেই অনেক ক্ষত ছিল।

রায়হানের বাড়িতে তার আত্মীয়স্বজনের সঙ্গে দেখা করেছেন সিএমপি কমিশনার। এ সময় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দেন তিনি।

এদিকে বৃহস্পতিবারও সিলেটের বন্দরবাজারে পুলিশি নির্যাতনে রায়হান হত্যার বিচারের দাবিতে কয়েকশ’ মানুষ স্লোগান দিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জড়ো হন।

১১ অক্টোবর নগরীর বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হানের মৃত্যুর অভিযোগ ওঠে। এ ঘটনায় নিহতের স্ত্রীর করা মামলাটি তদন্ত করছে পিবিআই। তবে এখনো এ মামলায় প্রধান অভিযুক্ত এসআই আকবরসহ কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

ছাত্রলীগের টেন্ডারবাজ নেতাদের আটক করেও ছেড়ে দিল পুলিশ

কুড়িগ্রাম জেলার রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্স এ টেন্ডারবাজীর অভিযোগে ছাত্রলীগের সাবেক সভাপতি সহ ৪ জন যুবককে আটক করে রৌমারী থানা পুলিশ। ৪ঘন্টা পর অদৃশ্য ইশারায়...

কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধার রাইসমিল জবরদখলের সত্যতা মিলছে

মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী)।। কিশোরগঞ্জে বীর মুুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবুলের রাইসমিল ও গোডাউন ঘর জবরদখলের প্রাথমিক সত্যতা পেয়েছেন তদন্ত কমিটি। বুধবার দুপুরে তদন্ত কমিটির প্রধান উপজেলা...

লালমনিরহাট জেলার ৬ ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত

আলতাফ হোসাইন সুমন, লালমনিরহাট।। লালমনিরহাট জেলার ৬টি ইউনিয়নে মঙ্গলবার (২০ অক্টোবর) উপ-নির্বাচন অনুষ্টিত হয়েছে। এর মধ্যে জেলার হাতীবান্ধা উপজেলার দুটি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতিক...

পঞ্চগড়ে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

তপন বর্মন, পঞ্চগড়।। পঞ্চগড় সদর উপজেলায় ট্রাকের ধাক্কায় কসির উদ্দিন (ফাগু) (৬৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বুধবার (২১ অক্টোবর) বিকেলে পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা...
%d bloggers like this: