মঙ্গলবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

- Advertisement -

আজ নয়, ভোক্তা পর্যায়ে টিসিবির পণ্য বিক্রি আগামীকাল মঙ্গলবার (২ আগস্ট) থেকে শুরু হবে বলে জানিয়েছেন টিসিবির মুখপাত্র হুমায়ন কবির।

সোমবার (১ আগস্ট) সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেন তিনি।

তিনি বলেন, শোকাবহ আগস্ট মাস উপলক্ষে আজ সোমবার ডিলার পর্যায়ে পণ্য সরবরাহ করা হচ্ছে টিসিবির পণ্য, আগামীকাল মঙ্গলবার (২ আগস্ট) থেকে ভোক্তা পর্যায়ে যাবে। আজ ডিলার পর্যায়ে পণ্যের প্যাকেটজাত করা হবে।

হুমায়ন কবির বলেন, পর্যায়ক্রমে সারা দেশে ১ কোটি ১ লাখ পরিবার পাবে টিসিবির এই পণ্য। এরমধ্যে ঢাকায় পাবে ১৩ লাখ পরিবার। এরপর পর্যায়ক্রমে বিভিন্ন জেলাতে টিসিবির পণ্য দেয়া হবে।

এরআগে গতকাল রোববার (৩১ জুলাই) টিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সোমবার (১ আগস্ট) দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে। ঢাকা মহানগরসহ সারা দেশে চলবে টিসিবির এ কার্যক্রম। নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি, ডাল ও পেঁয়াজ) পৌঁছে দেবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই দফায় নিম্ন আয়ের পরিবার কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, এক কেজি মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হবে। তবে পেঁয়াজ বিক্রি হবে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাসমূহে।

বিক্রয় কার্যক্রম কেবল মহানগরী ও আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাসমূহে পরিচালনা করা হবে। ডিলারের দোকান কিংবা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী চলবে বিক্রয় কার্যক্রম।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ