Homeজেলামহাদেবপুরে চাঁন্দাশ ইউপি চেয়ারম্যানের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির

মহাদেবপুরে চাঁন্দাশ ইউপি চেয়ারম্যানের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির

আমিনুর রহমান খোকন,  মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি।।
 
নওগাঁর মহাদেবপুরে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) চাঁন্দাশ ইউনিয়ন পরিষদের উদ্যোগে পরিষদ চত্বরে বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান মাহমুদান নবী রিপনের আয়োজনে ও নওগাঁ ইসলামিয়া ইস্পাহানি চক্ষু ইনস্টিটিউটের সার্বিক সহযোগিতায় চক্ষু শিরির পরিচালিত হয়।
 
মঙ্গলবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, দিনব্যাপী আয়োজিত চক্ষু শিবিরে চাঁন্দাশ ইউনিয়ন সহ উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে অসহায় দরিদ্র হত দরিদ্র শতাধিক চক্ষু রোগী চিকিৎসা নিতে এসেছেন। খোঁজ নিয়ে জানাযায়, সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ১০৫ জন রোগীর পরীক্ষা-নিরীক্ষা শেষে ২৯ জন রোগীর ছানি ও ১১ জন রোগীর চোখের মাংস বৃদ্ধি অপারেশনের জন্য নির্বাচন করা হয়। 
 
এ সময় কথা হয় চিকিৎসা নিতে আসা নাটশাল গোপালপুর গ্রামের মৃত সাহাবানের স্ত্রী রুমেছা, পন্ডিতপুর গ্রামের আব্দুস সাত্তারের স্ত্রী আনজুয়ারা, বাগডোব গ্রামের মৃত আজিমুদ্দিনের স্ত্রী সায়েদা, চাকলা গ্রামের মোসলেমের পুত্র রুস্তম আলী, পাঘা গ্রামের মৃত লফিরের পুত্র আনিছার ও হরিপুর গ্রামের আবু তালেবের স্ত্রী রাহেলার সাথে। তারা বলেন, চেয়ারম্যান মাহমুদান নবী রিপন তাদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন করার ব্যবস্থা করে দিয়েছেন।
 
দীর্ঘ দুদিন ধরে চেয়ারম্যান এমন চক্ষু শিবিরের মাধ্যমে বহু মানুষের চোখের চিকিৎসায় সার্বিক সহযোগিতা করে আসছেন। চেয়ারম্যান মাহমুদান নবী রিপন জানান, দীর্ঘ ১০ বছর ধরে তিনি এলাকার অসহায় গরিব রোগীদের জন্য বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করে আসছেন।
 
এ পর্যন্ত প্রায় ৩ হাজার রোগীকে বিনামূল্যে চোখের ছানি ও মাংস বৃদ্ধি অপারেশন করা হয়েছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখবেন বলেও জানান তিনি। চক্ষু রোগীদের চোখের আলো ফিরিয়ে দিতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
 
এ সময় ইসলামিয়া ইস্পাহানি চক্ষু ইনস্টিটিউটের চক্ষু চিকিৎসক ডাঃ রাসেল আহমেদ, এসিস্ট্যান্ড প্রোগ্রাম ম্যানেজার মারুফ হাসান চৌধুরী ও ক্যাম্প অর্গানাইজার জাহাঙ্গীর আলম সহ ৮ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে ইউপি সচিব মোমিনুল ইসলাম ও ৬ নং ওয়ার্ডের সদস্য হবিবর রহমানসহ গ্রাম পুলিশেরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর