মহাদেবপুরে ভোট গণনা না করেই ফলাফল ঘোষণার অভিযোগ

- Advertisement -

নওগাঁর মহাদেবপুরে ভোটকেন্দ্রে ভোট গণনা না করেই মনগড়া ফলাফল ঘোষণার অভিযোগ করা হয়েছে। উপজেলার হাতুড় ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার পদপ্রার্থী ফিরোজা বেগম অভিযোগ করেন যে, মালাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও মালাহার নুরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত প্রিসাইডিং অফিসার ভোট গণনা না করেই বস্তায় ভরে উপজেলা সদরে নিয়ে যান। পরে গভীর রাতে মনগড়া ফলাফল ঘোষণা করা হয়। প্রার্থী ও এজেন্টরা এর প্রতিবাদ জানালে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

ফিরোজা বেগম জানান, গত ২৬ ডিসেম্বর এখানে ভোটগ্রহণ করা হয়। পরদিনই তিনি উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। কিন্তু তারা এ ব্যাপারে এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেননি। ঘোষিত ফলাফলে আঙ্গুর আক্তারকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। কিন্তু প্রাপ্ত ভোট গণনা করা হলে ফিরোজা বেগমই বিজয়ী হবেন বলে দাবি করেন। একই অভিযোগে গত ৩০ ডিসেম্বর বিকেলে ওই ভোটকেন্দ্রের সামনে জিওলি মালাহার ফুটবল মাঠে অসংখ্য নারী-পুরুষ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে মেম্বারপ্রার্থী গিয়াস উদ্দীন, সংরক্ষিত মহিলা আসনের মেম্বারপ্রার্থী বালিমা আক্তার ও ফিরোজা বেগমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা বক্তব্য দেন।

জানতে চাইলে ওই ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সালাউদ্দিন সরকার টুটুল জানান, ফলাফল ঘোষণার সময় ওই কেন্দ্রে গন্ডগোলের খবর পেয়ে তিনি একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সঙ্গে নিয়ে সেখানে যান। এজেন্টদের দাবির প্রেক্ষিতে ওই কেন্দ্রে চেয়ারম্যানের ভোট পূণরায় গণনা করা হয়। কিন্তু মেম্বার প্রার্থীদের ভোট সেখানে কেন গণনা করা হয়নি তার কোন সদুত্তর তিনি দিতে পারেননি।

উপজেলা নির্বাচন অফিসার নজরুল ইসলাম অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে জানান, বিধি অনুযায়ী একমাত্র নির্বাচনী ট্রাইব্যুনাল ভোট পূনর্গণনা করতে পারে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ