মহাদেবপুরে সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর মাঝে ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ

- Advertisement -

নওগাঁর মহাদেবপুরে উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের আয়োজনে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র-নৃগোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন-মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ৮১ জন সুফলভোগীর মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের আয়োজনে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমপি ছলিম উদ্দীন তরফদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কৃষিবীদ মো. মহির উদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি গোলাম নুরানী আলাল, বদিউজ্জামান বদি, জেলা আওয়ামী লীগের সদস্য অজিত কুমার মন্ডল, উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন, ডা. গোলাম রাব্বানী, নবনির্বাচিত সদর ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল প্রমূখ।

পরে মহাদেবপুর উপজেলায় বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ৮১ জনের মাঝে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও জনপ্রতি ১২৫ কেজি করে দানাদার খাদ্য বিতরণ করা হয়। এ ছাড়াও গরুগুলোর বাসস্থানের জন্য ১শ স্কয়ার ফিট ঘর নির্মাণের জন্য প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হবে। উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মালেক বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এসব বিতরণ করা হয়। পরবর্তীতেও প্রকল্পের সুফলভোগীদের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়া হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ