মাঝ আকাশে পাইলটকে বিড়ালের কামড়, জরুরি অবতরণ!

0
26
মাঝ আকাশে পাইলটকে বিড়ালের কামড়, জরুরি অবতরণ!
মাঝ আকাশে পাইলটকে বিড়ালের কামড়, জরুরি অবতরণ!

মাঝ আকাশে বিড়ালের আক্রমণে যাত্রীবাহী একটি বিমান জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছেন পাইলট। ঘটনাটি ঘটেছে আফ্রিকার দেশ সুদানে। খবর এনডিটিভি।

খবরে জানা যায়, গত বুধবার (০৩ মার্চ) চেকইন, ইমিগ্রেশন, বোর্ডিং শেষে যাত্রীরা চেপে বসেন বিমানে। নিরাপদে উড্ডয়নও করে বিমানটি। এরপরই বাধে বিপত্তি। মধ্য আকাশে থাকা অবস্থায় হঠাৎই ককপিটে একটি বিড়াল হামলা চালায়। পাইলট আক্রান্ত হয়ে বাধ্য হন দ্রুত বিমানটি জরুরি অবতরণের। তবে যাত্রীরা ছিলেন নিরাপদে।

সুদানের খার্তুম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গত বুধবার কাতারের উদ্দেশে ছেড়ে যায় টারকো এভিয়েশনের একটি বিমান। তবে উড্ডয়নের আধা ঘণ্টার মধ্যে বিমানটি আবারও বিমানবন্দরে ফিরে আসে। জরুরি অবতরণের সংকেত দেন পাইলট। যাত্রীসহ নিরাপদে অবতরণ করে বিমানটি।

জানা গেছে, উড্ডয়নের আধঘণ্টা পর ককপিটে বাড়তি প্রাণের উপস্থিতি শনাক্ত করেন পাইলট। পাইলট ও ক্রুরা একটি বিড়াল দেখতে পান। বিড়ালটি ঝাঁপিয়ে পড়ে পাইলটের ওপর। আঁচড়ে-কামড়ে আহত করে তাকে। এ সময় ক্রুরা অনেক চেষ্টা করেও বিড়ালটিকে ধরতে পারেননি। এরপর আহত পাইলট বিমানটিকে ঘুরিয়ে খার্তুমে ফেরার সিদ্ধান্ত নেন।


আরও পড়ুন>>


বিড়ালটি কীভাবে বিমানে প্রবেশ করেছে, সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। ধারণা করা হচ্ছে, উড্ডয়নের আগের রাতে বিমানবন্দরে যখন বিমানটির পরিচ্ছন্নতার কাজ চলছিল, তখন কোনোভাবে বিড়ালটি এতে প্রবেশ করে। এরপর সেখানেই থেকে যায়। বিমানটি উড্ডয়নের পর ঘাবড়ে যায় বিড়ালটি। মূলত এ কারণে হামলা চালিয়ে পাইলটকে আহত করে।

টারকো এভিয়েশনের পক্ষ থেকে বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করা হয়নি। প্রাণীর অনাকাঙ্ক্ষিত উপস্থিতির কারণে এর আগেও বিমানের জরুরি অবতরণ কিংবা বিলম্বে যাত্রার ঘটনা ঘটেছে।

Leave a Reply