Homeখেলামাঠে নামছে আল-নাসের, খেলতে পারবেন না রোনালদো

মাঠে নামছে আল-নাসের, খেলতে পারবেন না রোনালদো

সৌদি প্রো লিগের ম্যাচে রাতে আল-তাঈর মোকাবিলা করবে আল-নাসের। তবে নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে খেলতে পারবেন না পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-নাসেরের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন রোনালদো। গত মঙ্গলবার (৩ জানুয়ারি) ৩৭ বছর বয়সী পর্তুগিজ তারকাকে রাজকীয়ভাবে বরণ করে নেয় ক্লাবটি। তবে মাঠের খেলায় এখনই তার ফুটবল ম্যাজিক দেখতে পারবেন না সমর্থকরা। বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে নামবে আল-নাসের। নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে খেলতে পারবেন না রোনালদো।

গত বছরের এপ্রিলে এভারটনের বিপক্ষে ১-০ গোলে হারের ম্যাচে এক দর্শকের ফোন ভেঙেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এ তারকা। যার প্রেক্ষিতে ইংলিশ ফুটবল ফেডারেশন তাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি আর্থিক জরিমানা করে। বিশ্বকাপে পাড়ি দেয়ার আগে এ শাস্তি পেয়েছিলেন রোনালদো। এরপর ওল্ড ট্রাফোর্ডের হয়ে আর মাঠে নামা হয়নি তার।
স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানাচ্ছে, নিষেধাজ্ঞা প্রিমিয়ার লিগে পেলেও ফিফার নিয়মানুযায়ী তার এ শাস্তি কার্যকর থাকবে সৌদি আরবের লিগেও।

ফিফার আর্টিকেল ১২.১ অনুযায়ী, কোনো খেলোয়াড় নতুন কোনো অ্যাসোসিয়েশনে তালিকাবদ্ধ হলেও আগের অ্যাসোসিয়েশন কর্তৃক শাস্তি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত সেটি কার্যকর থাকবে।

ফলে আল-তাঈর বিপক্ষে আল-নাসেরের হয়ে রোনালদোর বৃহস্পতিবার অভিষেক হচ্ছে না এটা একপ্রকার নিশ্চিতই। পর্তুগিজ তারকা খেলতে পারবেন না আগামী ১৪ জানুয়ারি আল-শাবারের বিপক্ষে ম্যাচেও। দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে আল-নাসেরের হয়ে রোনালদোর অভিষেক হতে পারে আগামী ২১ জানুয়ারি ইত্তিফাকের বিপক্ষে।

সর্বশেষ খবর