‘মাদানী’ উপাধি ভুয়া, আলোচিত শিশু বক্তাকে লিগ্যাল নোটিশ

0
49
‘মাদানী’ উপাধি ভুয়া, আলোচিত শিশু বক্তাকে লিগ্যাল নোটিশ
‘মাদানী’ উপাধি ভুয়া, আলোচিত শিশু বক্তাকে লিগ্যাল নোটিশ

সৌদি আরবের মদিনা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া না করেও নামের শেষে ‘মাদানী’ উপাধি ব্যবহার করায় আলোচিত শিশু বক্তা রফিকুল ইসলামকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের আইনজীবী শরীফুল হাসান খাঁন এই নোটিশ পাঠান।

ওই বিশ্ববিদ্যালয় থেকে পড়ে আসা হেফাজত নেতা রফিকুল ইসলাম মাদানীর পক্ষে এই লিগ্যাল নোটিশ পাঠান আইনজীবী শরীফুল হাসান খাঁন। রফিকুল ইসলাম হেফাজতে ইসলাম বাংলাদেশের মদিনা শাখার আমির ও সংগঠনটির কেন্দ্রীয় সদস্য।

আগামী ১৫ দিনের মধ্যে নিজের পরিচয়ের সঙ্গে ‘মাদানী’ উপাধি ব্যবহার করা বন্ধ করা না হলে ওই ‘শিশু বক্তা’র আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে জানানো হয়।

এতে বলা হয়, আপনি নোটিশ গ্রহিতা মদিনা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা না করে অথবা মদিনা মনোয়ারায় বসবাস না করা সত্ত্বেও দীর্ঘদিন যাবত বেআইনিভাবে নিজের নামের সঙ্গে ‘মাদানী’ পদবী ব্যবহার করে আসছেন।


আরও পড়ুন>>


নোটিশে আরো বলা হয়, আমার মক্কেল মাওলানা রফিকুল ইসলাম মাদানী তার নামের সঙ্গে প্রায় ২৫ বছরের বেশি সময় ‘মাদানী’ পদবি ব্যবহার করে দেশে ও বিদেশে সর্বমহলে পরিচিতি লাভ করেছেন। কিন্তু আপনাকে আমার মক্কেল একাধিকবার মৌখিকভাবে এ অনৈতিক কাজ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা সত্ত্বেও আপনি অনুরোধ রক্ষা না করে আপনার অনৈতিক ও বেআইনি কাজ চালিয়ে যাচ্ছেন। আগামী ১৫ দিনের মধ্যে ‘মাদানী’ পদবি ব্যবহার করা থেকে বিরত না থাকলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, তরুণ ওয়ায়েজ মাওলানা রফিকুল ইসলাম রাজধানীর জামিয়া মাদানীয়া বারিধারা মাদ্রাসায় পড়াশোনা করেছেন। শারীরিক আকৃতিতে ছোট হওয়ায় শিশু বক্তা হিসেবে পরিচিত তিনি।

Leave a Reply