Homeখেলামারিয়ার অসাধারণ এক গোলে য়্যুভেন্তাসের টানা তিন জয়

মারিয়ার অসাধারণ এক গোলে য়্যুভেন্তাসের টানা তিন জয়

আবারও জাল অক্ষুণ্ণ রেখে জয় পেল ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্তাস। এ নিয়ে লিগে শেষ ১১ ম্যাচে ৮টিতেই কোনো গোল হজম করেনি আলেগ্রির দল। রোববার (১৯ ফেব্রুয়ারি) মৌসে কিন এবং ডি মারিয়ার গোলে স্পেজিয়া সহজেই হারায় য়্যুভেন্তাস।

স্পেজিয়ার মাঠ স্টেডিও আলবার্তো পিকোতে সেরা একাদশ নিয়েই মাঠে নেমেছিল য়্যুভেন্তাস। তবে প্রতিপক্ষের মাঠে গিয়ে শুরুতে সুবিধা করতে পারছিল না আলেগ্রির দল। তবে ম্যাচের প্রথম আক্রমণটা করে তুরিনের বুড়িরা। ম্যাচের ২৬ মিনিটে কর্নার থেকে হেড করে সহজ গোল হাতছাড়া করে য়্যুভেন্তাসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো।

কিন্তু লিড পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি য়্যুভেন্তাসকে। ৩১ মিনিটে ফিলিপ কস্টিকের ক্রস ডি-বক্সের ভেতরে পা লাগিয়ে গোল করেন ইতালিয়ান স্ট্রাইকার মৌসে কিন। তবে ম্যাচের ৩৯ মিনিটে গোল করার সহজ এক সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। তবে সেই সুযোগ নষ্ট করে তারা।

দ্বিতীয় হাফের শুরুতেই আবারও গোল করতে পারতো য়্যুভেন্তাস। সেই কস্টিক আবারো কিনকে ক্রস করেছিল। তবে ডি-বক্সের ভেতরে বল পেয়েও হেড করে গোল করতে পারেনি কিন।

ম্যাচের ৫৩ মিনিটে সহজ সুযোগ মিস করে স্পেজিয়া। য়্যুভেন্তাসের ডি-বক্সে বল ঢুকে গেলে তা ক্লিয়ার করতে পারছিল না য়্যুভেন্তাস ডিফেন্ডাররা। সেই বল পেয়ে শট নেয় স্পেজিয়া স্ট্রাইকার। তবে তা ব্লক করে কোনোমতো বল ক্লিয়ার করে য়্যুভে ডিফেন্ডার। এরপর ম্যাচের ৬৬ মিনিটে দূরপাল্লার এক শটে দারুণ গোল করে দলের জয় নিশ্চিত করে ডি মারিয়া।

৩৫ গজের মতো দূর থেকে গোল করেন আর্জেন্টাইন এই তারকা। এরপর ম্যাচের বেশকিছু গোলের সহজ সুযোগ মিস করে স্পেজিয়া। য়্যুভেন্তাসের গোলরক্ষক পেরিনের অসাধারণ কিছু সেভে বেঁচে যায় তুরিনের ক্লাবটি। শেষ পর্যন্ত আরেকটি ম্যাচে ক্লিন শিট নিয়ে মাঠ ছাড়ে য়্যুভেন্তাস। এই জয়ে ২৩ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে উঠে এল য়্যুভেন্তাস।

সর্বশেষ খবর