মার্টিনেজকে আর দলে চান না অ্যাস্টন ভিলা কোচ!

0
211
মার্টিনেজকে আর দলে চান না অ্যাস্টন ভিলা কোচ!
মার্টিনেজকে আর দলে চান না অ্যাস্টন ভিলা কোচ!

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে বড় অবদান রেখেছেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কোয়ার্টার ফাইনালের পর ফাইনালেও টাইব্রেকারে জয়ের নায়ক তিনি। তাছাড়াও করেছেন গুরুত্বপূর্ণ সেভ। কিন্তু, বিশ্বকাপ জয়ের পর বিভিন্ন কারণে তাকে নিয়ে চলছে সমালোচনা। গোল্ডেন গ্লাভস পুরস্কার গ্রহণের সময় তার অশালীন উদ্‌যাপন ও কিলিয়ান এমবাপ্পেকে ব্যঙ্গ করায় মার্টিনেজের ওপর চটেছেন তার ক্লাব অ্যাস্টন ভিলার কোচ উনাই এমেরি। গুঞ্জন উঠেছে এই গোলরক্ষককে আর দলে চান না তিনি।

ফ্রান্সের বিপক্ষে ফাইনালের অন্তিম মুহূর্তে রান্ডাল কোলো মুয়ানির সেই শটটা সেভ করতে না পারলে হয়ত টাইব্রেকার পর্যন্ত যেতোই না ম্যাচ। কাতার বিশ্বকাপে শুধু এই একবারই নয়, আরও বেশ কয়েকবার আর্জেন্টিনার ত্রাতা হয়ে হাজির হয়েছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কৃতিত্বের পুরস্কারস্বরূপ জিতেছেন সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভসও।

কিন্তু এরপর থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না তার। গোল্ডেন গ্লাভস পুরস্কার গ্রহণ করে মঞ্চেই অশালীন উদ্‌যাপন করে জন্ম দেন বিতর্কের। থেমে থাকেননি এখানেই। শিরোপা নিয়ে উদ্‌যাপনের সময় ড্রেসিংরুমে কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে ট্রল করেছিলেন ফাইনালের নায়ক মার্টিনেজ। গানে গানে উৎসবে মেতে থাকা দলকে হুট করে থামিয়ে তিনি এমবাপ্পের জন্য এক মিনিটের নিরবতা পালনের কথা বলে ফরাসি তারকাকে খোঁচা দেন। এরপর আর্জেন্টিনায় ছাদখোলা বাসেও এমবাপ্পের ‘পুতুল’ নিয়ে উদ্‌যাপন করছিলেন আকাশী-সাদাদের এই গোলরক্ষক।

এসব কারণে চটেছেন মার্টিনেজের ক্লাব অ্যাস্টন ভিলার কোচ উনাই এমেরি। তার উদ্‌যাপনকে বাড়াবাড়ি বলে আখ্যা দিয়েছেন তিনি।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সংবাদ সম্মেলনে এমেরি জানান, মার্টিনেজ মিডল্যান্ডে ফিরে এলে তার আচরণের বিষয়ে তার সঙ্গে কথা বলবেন।

তিনি বলেন, ‘যখন আপনি খুব বড় কোনো আবেগী মুহূর্তের মধ্য দিয়ে যাচ্ছেন, কখনো কখনো তা নিয়ন্ত্রণ করা কঠিন। তার উদ্‌যাপনের কিছু বিষয় নিয়ে আগামী সপ্তাহে আমি তার সঙ্গে কথা বলব কিন্তু আমার অবশ্যই এটাকে সম্মানের দৃষ্টিতে দেখা লাগবে যে, সে এখন তার জাতীয় দলের সঙ্গে আছে। যখন সে আমাদের মাঝে ফিরে আসবে আমরা এটি নিয়ে কথা বলব।’

এদিকে স্পেনের একটি অপেক্ষাকৃত কম নির্ভরযোগ্য সংবাদমাধ্যম ফিচাহেস জানিয়েছে, মার্টিনেজকে দলে রাখতে চান না এমেরি। তার আচরণে তিনি খুবই বিরক্ত। মার্টিনেজের জটিল ব্যক্তিত্ব ও টেম্পারমেন্ট পছন্দ নয় তার। তাই জানুয়ারির দলবদলে তাকে বিক্রি করে দিতে চান তিনি। এ ক্ষেত্রে তাকে বিক্রি করে লা লিগার দল সেভিয়া থেকে দলে ভেড়াতে চান বিশ্বকাপে দারুণ পারফর্ম করা মরক্কোর গোলরক্ষক ইয়াশিন বুনুকে।

এদিকে মার্টিনেজকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করেছে প্রিমিয়ার লিগ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here