মালয়েশিয়ার ইউটিএমে বাংলাদেশ সোসাইটির নতুন কমিটি

- Advertisement -

বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি টেকনোলজি মালেশিয়া’ (ইউটিএম)’র ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সোসাইটি বাংলাদেশের ২০২১-২০২২ সেশনে নতুন কমিটি গঠন করা হয়েছে।

নতুন কমিটিতে আগামী এক বছরের জন্য সভাপতি পদে নির্বাচিত হয়েছেন স্কুল অব মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের কৌশিক আহমেদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক স্কুল অব কম্পিউটিং বিভাগের মো. বেলাল হোসাইন শান্ত।

স্থানীয় সময় ৩১ ডিসেম্বর (শুক্রবার) প্রায় ৫০০ শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে অনাড়ম্বরভাবে ইউটিএম বাংলাদেশ সোসাইটির নতুন কমিটি নির্বাচন অনুষ্ঠিত হয়।

বহির্বিশ্বে বাংলাদেশি শিক্ষার্থীদের অগ্রযাত্রা সময়ের সঙ্গে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। সেই সাথে শিক্ষা, গবেষণাসহ নানা খাতে তাদের চোখধাঁধানো সাফল্য নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। প্রবাসের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গড়ে ওঠা বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন কৃতিত্বের স্বাক্ষর রাখছে শিক্ষা সংস্কৃতিসহ নানাখাতে। এরই ধারাবাহিকতায় মালেশিয়ার জোহর প্রদেশের স্কুডাইতে অবস্থিত এই বিশ্ববিদ্যালয়ে পড়তে আসা এক ঝাঁক তরুণ বাংলাদেশিদের গৌরবময় পথচলার সাক্ষী এই সংস্থাটি। দেশের প্রতি দায়বদ্ধতা থেকে সকল জাতীয় ও ঐতিহ্যবাহী অনুষ্ঠান পালন, প্রবাসে দেশের ভাব-মর্যাদা বৃদ্ধি এবং মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় অধ্যায়নরত সকল শিক্ষার্থীদের সুযোগ সুবিধা বৃদ্ধিতে এ সংগঠনটি কাজ করে যাচ্ছে।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি মো. মনিরুল ইসলাম মোল্লা (স্কুল অব কম্পিউটিং), সহ-সভাপতি সানজিদা রহমান (স্কুল অব ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং) এবং কোষাধ্যক্ষ নাশরাহ তাসনিম (স্কুল অব ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং)।

প্রসঙ্গত, বাংলাদেশ সোসাইটির দীর্ঘ সময় ধরে সামাজিক কর্মকাণ্ডসহ নানা কাজে সুনামের সাথে এগিয়ে গেলেও নতুন এ কমিটির মাধ্যমে গতিশীল ও উল্লেখযোগ্য অবদানের প্রত্যাশা করেন অনুষ্ঠানে সংযুক্ত থাকা অতিথিরা।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ