‘মিলকল মালিকরা চাল দিতে ব্যর্থ হলে আমদানি করা হবে’- খাদ্যমন্ত্রী

দেশের মিলাররা (মিলকল মালিক) সরকারকে চাল দিতে ব্যর্থ হলে বিদেশ থেকে চাল আমদানি করা হবে। পাশাপাশি সরকারিভাবে ধান-চালের দাম বেঁধে দেওয়ার সুফল পাচ্ছে কৃষক ও ভোক্তা সবাই।

রোববার (২২ নভেম্বর) সকালে নওগাঁর সাপাহারে আমন ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

মন্ত্রী বলেন, এই মৌসুমেও মিলাররা যদি সরকারকে চাল দিতে ব্যর্থ হয় তবে বিদেশ থেকে চাল আমদানি করা হবে। তবে আমদানির সুযোগ পাবেন না মিলাররা। কেবলমাত্র সরকার নিজেই প্রয়োজন মাফিক চাল আমদানি করবে। এরই মধ্যে চাল আমদানির জন্য টেন্ডার দেওয়া শুরু হয়েছে বলেও জানান মন্ত্রী।


আরও পড়ুন


মন্ত্রী আরও বলেন, নতুন আমন ধানে ভালো দাম পেয়ে খুশি কৃষক। এরই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার দর ও মজুত পরিস্থিতির ওপর তীক্ষ্ণ দৃষ্টি রাখা হয়েছে। সরকারি মুজুতের জন্য চাল আমদানি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে তার পরিমাণ নির্ভর করছে বাজার দর স্থিতিশীলতার ওপর। কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিতে সরকার বদ্ধ পরিকর।

এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুক হোসেন পাটোয়ারী, সাপাহার উপজেলা চেয়ারম্যান শাহাজাহান আলী মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian