মুক্তিযুদ্ধে হাতের লেখা অগ্রদূত পত্রিকার৫০বছর পূর্তিতে প্রদর্শনী

শাহ মোঃ আঃ মোমেন, রৌমারী(কুড়িগ্রাম)।।
- Advertisement -

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালনকারী মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আজিজুল হক এর সম্পাদনায় হাতের লেখা অগ্রদূত পত্রিকার ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও মুক্তিযুদ্ধের “অগ্রদূত” পত্রিকার ভ্রাম্যমান প্রদর্শণী,এলবাম এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে উত্তরবঙ্গ যাদুঘরের আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উত্তরবঙ্গ যাদুঘর এর ট্রাষ্টি এডভোকেট এসএম আব্রাহাম লিংকন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন এমপি,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব মোঃ জোবাইদুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ,বীরমুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম বাবলু, বিশিষ্ট সাংবাদিক ও নদী গবেষক শেখ রোকন,কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এ্যাড. আহসান হাবিব নীলু, সুপ্রীম কোর্টের আইনজীবী মাছুম ইকবাল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো:রেজাউল ইসলাম মিনু,বীরমুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার আব্দুল কাদের, অতিরিক্ত পুলিশ সুপার (রৌমারী সার্কেল)মোঃ মাহফুজুর রহমান সহপ্রমুখ।এসময় বক্তারা মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য রাষ্ট্রীয়ভাবে রৌমারীকে মুক্তাঞ্চল ঘোষনাসহ অবকাঠামোগত উন্নয়নের দাবী জানান।

উল্লেখ্য ১৯৭১ইং সালে রৌমারী মাটি ও মানুষের নানামুখী অবদান ছিল,এর মধ্যে অন্যতম গৌরবগাথা হাতে লেখা সাপ্তাহিক “অগ্রদূত”,যা মুক্তিযুদ্ধের উল্লেখযোগ্য স্মারক। এসময় আরোও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাগন, রৌমারী থানার অফিসার ইনচার্জ মোঃ মোন্তাছির বিল্লাহ, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয়, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, সুধী মন্ডলী, বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় কর্মরত সাংবাদিকবৃন্দ। উপস্থিত দর্শকরা মুক্তিযুদ্ধের ঐতিহাসিক নিদর্শন “অগ্রদূত”পত্রিকার ভ্রাম্যমান প্রদর্শণী ঘুরে ঘুরে দেখেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ