মুজিববর্ষ উপলক্ষে রাজারহাটে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোশাররফ হোসেন,  রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি।।

চ্যাম্পিয়ন হয়েছে দুরন্ত চিতা। দ্বিতীয় একতা। মায়েরদোয়া,পাগলা বাবা,সীমান্ত এক্সপ্রেস সহ বাকিগুলো ফাইনাল রাউন্ডে আসতে পারেনি। কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় ডাংরারহাটে তিস্তা নদীতে এ নৌকা বাইচ উৎসবের আয়োজন করা হয়। মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে মরহুম ইসমাইল হোসেন বসুনিয়ার স্মৃতির স্মরনে নৌকা বাইচ উৎসবের আয়োজন করেন আলোর বাহন সামাজিক সংগঠন ও এলাকাবাসী।

এলাকায় দীর্ঘদিন থেকে বড় কোনো উৎসবের আয়োজন করা হয়না। দীর্ঘ বিরতির পর নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে দুর দুরান্ত থেকে হাজার হাজার আবাল বৃদ্ধ বনিতা নদীর তীরে ভিড় জমায়। তিনদিন ব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন লালমনিরহাট, রংপুরের কাউনিয়া,কুড়িগ্রাম ও গাইবান্ধার দুরন্ত চিতা,একতা,পঙ্খিরাজ,বীর বাহাদুর, মায়েরদোয়া, শেরে বাংলা, রাজলক্ষ্মী , সবার দোয়া ও পাগলা বাবা নামের ৯টি দল। বাদ্য যন্ত্রের তালে তালে নানান রঙেঢঙে নাচ ও গানে তাদের প্রতিযোগিতায় অংশগ্রহণ ছিল বেশ আনন্দদায়ক।


আরও পড়ুন>>


গতকাল শনিবার ১৭ অক্টোবর ২০ খ্রিস্টাব্দ সন্ধ্যায় প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হয়েছে। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন- সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন মঞ্জু।


আরও পড়ুন>>


সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, কুড়িগ্রাম জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব এ্যাডভোকেট রুহুল আমিন দুলাল। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজারহাট উপজেলা ছাত্রলীগের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য আব্দুস সালাম, রাজারহাট উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আব্দুস সালাম চাষী, রাজারহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বিদ্যানন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাজুল ইসলাম।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: