Homeআন্তর্জাতিকমেক্সিকোয় কারাগারে সশস্ত্র হামলায় নিহত বেড়ে ১৯

মেক্সিকোয় কারাগারে সশস্ত্র হামলায় নিহত বেড়ে ১৯

মেক্সিকোর শহর জুয়ারেজে কাগারারে সশস্ত্র হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯। এছাড়া হামলায় আরও ১৩ জন আহত হয়েছেন। পালিয়ে গেছেন আরও অন্তত ২৫ জন।

স্থানীয় সময় রোববার (১ জানুয়ারি) মেক্সিকোর চিহুয়াহুয়া রাজ্যের সীমান্তবর্তী শহর জুয়ারেজে সহিংস এ হামলার ঘটনা ঘটে।

মেক্সিকোর প্রতিরক্ষামন্ত্রী সোমবার (২ জানুয়ারি) জানান, প্রাথমিকভাবে স্থানীয় প্রশাসনের মতে নিহতের সংখ্যা ছিল ১৪। কিন্তু সোমবার নাগাদ নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯। এর মধ্যে ১০ জন নিরাপত্তারক্ষী, ৭ জন বন্দি এবং আক্রমণকারী ২ জন।

চিহুয়াহুয়া রাজ্যের কৌঁসুলি এক বিবৃতিতে জানিয়েছেন, কারাগারে সশস্ত্র হামলায় নিহতদের মধ্যে ১০ জনই নিরাপত্তারক্ষী। বাকি চারজন বন্দি। এই হামলায় আরও ১৩ জন আহত হওয়ার পাশাপাশি অন্তত ২৪ জন বন্দি পালিয়ে গেছে। 

কৌঁসুলি আরও জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা গেছে সশস্ত্র আক্রমণকারীরা স্থানীয় সময় সকাল ৭টার দিকে কারাগারে পৌঁছায়। এ সময় তারা বেশ কয়েকটি সাঁজোয়া যানে করে এসে গুলি শুরু করে। এর আগে জুয়ারেজের পৌর কর্তৃপক্ষ জানায়, তাদের কার্যালয়েও হামলা হয়েছিল। পরে আক্রমণকারীদের ধাওয়া করে একটি ট্রাক জব্দ করা হয় এবং ৪ জনকে আটক করা হয়।

এছাড়া দেশটির জুয়ারেজে অপর আরেকটি ঘটনায় সশস্ত্র বন্দুকধারীদের গুলিতে দুই গাড়িচালকের মৃত্যু হয়েছে। তবে শহর কর্তৃপক্ষ এখনো নিশ্চিত নয় কেন এসব হামলা চালানো হয়েছিল।

সর্বশেষ খবর