মেঘনায় মিলল গুলিবিদ্ধ ডাকাতের মরদেহ

- Advertisement -

চাঁদপুরে মেঘনা নদীতে রাতে টহল দিতে গিয়ে ডাকাত দলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়েছে নৌ পুলিশের। এ সময় ডাকাত দল নৌ পুলিশকে লক্ষ্য করে টেঁটা ছোড়ে। পুলিশও আত্মরক্ষায় গুলি ছোড়ে। পরিস্থিতি আঁচ করতে পেরে ট্রলার নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করে ডাকাত দল। এ সময় বেশ কয়েকজন পালিয়ে গা ঢাকা দিলেও বিপুল পরিমাণ দেশি অস্ত্রসহ আটক হয় এক ডাকাত।

গত তিন দিন আগে জেলার মতলব উত্তরে মেঘনা নদীতে এমন ঘটনা ঘটে। তবে ওই ঘটনার পর বুধবার (২৯ ডিসেম্বর) বিকেলে নদীতে ভাসমান অবস্থায় এক ডাকাতের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে নদীতে টহল দেওয়া নৌ পুলিশ।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, নৌ পুলিশ নৌপথের নিরাপত্তা বিধানে নিরলস কাজ করে যাচ্ছে। বিশেষ করে রাতে যাত্রীবাহী লঞ্চ চলাচল নির্বিঘ্ন করতে নিয়মিত টহল পরিচালনা করে থাকে নৌ পুলিশ।

গত ২৫ ডিসেম্বর রাতে মতলব উত্তরের জহিরাবাদ ইউনিয়ন সংলগ্ন মেঘনা নদীতে চাঁদপুরগামী একটি যাত্রীবাহী লঞ্চকে লক্ষ্য করে ইঞ্জিনচালিত একটি নৌকা দ্রুতগতিতে অগ্রসর হতে দেখে নৌ পুলিশের সদস্যরা। এতে সন্দেহ হলে নৌ পুলিশ সদস্যরা ওই নৌকাটিকে চ্যালেঞ্জ করে। এতে ডাকাত দল নৌ পুলিশ সদস্যদের লক্ষ্য করে টেঁটা নিক্ষেপ করতে থাকে। সৌভাগ্যবশত টেঁটাগুলো লক্ষ্যভ্রষ্ট হয়। পরে নৌ পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে শর্টগানের ফায়ার করলে ডাকাত সদস্যরা পানিতে ঝাঁপ দিয়ে সাঁতরে পালিয়ে যায়।

পুলিশ সুপার আরও জানান, এ সময় নৌ পুলিশ মো. দিদার হোসেন (২০) নামে একজন ডাকাতকে টেঁটাসহ গ্রেপ্তার করে এবং বুধবার মেঘনা নদী থেকে খোরশেদ আলম (২৮) নাম এক ডাকাতের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে।

পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান জানান, ডাকাত দিদারকে জিজ্ঞাসাবাদ করলে সে ডাকাতির প্রস্তুতির কথা স্বীকার করে এবং পালিয়ে যাওয়া ৬ সহযোগীর নাম ও ঠিকানা প্রকাশ করে। সে জানায়, তারা দীর্ঘদিন ধরে ঢাকা-চাঁদপুর নৌ পথে চলাচলকারী লঞ্চে ডাকাতি করে আসছিল।

এদিকে আটক ডাকাতের কাছ থেকে ১টি টেঁটা, ৪টি চাইনিজ কুড়াল, ১টি টর্চ লাইট, ১টি মোবাইলফোন এবং ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়।

অন্যদিকে আসামিদের বিরুদ্ধে মতলব উত্তর থানায় ডাকাতির প্রস্তুতির মামলা রুজু করা হয়েছে এবং উদ্ধারকৃত লাশ ময়নাতদন্তের জন্য চাঁদপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ