মোংলায় করোনায় আরও একজনের মৃত্যু, সংক্রমন ঠেকাতে চলছে কঠোর বিধি নিষেধ

করোনার সংক্রমন বেড়ে যাওয়ায় ৮ দিনের কঠোর বিধিনিষেধ চলছে মোংলায়। রবিবার (৩০) মে সকাল থেকে শুরু হওয়া কঠোর বিধি নিষেধয়ের ফলে ঔষধ ও নিত্য প্রয়েজনীয় দোকান ব্যাতিত মোংলা পৌর শহরের সকল দোকান পাট বন্ধ রয়েছে। শহরের প্রবেশের চারটি প্রবেশ পথে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট। বিনা প্রয়োজনে কাউকে শহরে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা। এছাড়া পুলিশের কয়েকটি মোবাইলটিম শহরের গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে দায়িত্ব পালন করছে। মোংলা থানার সেকেন্ড অফিসার মোঃ জাহাঙ্গীর আলম জানান, স্থানীয় প্রশাসন কতৃক আরোপিত বিধি নিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।

এ ছাড়া বিধি নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে শহরের বিভিন্ন পয়েন্টে মোবাইল কোটের মাধ্যমে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট। মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার জানান, চলমান বিধি নিষেধে করোনায় আক্রান্তের হার না কমলে সামনে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোংলায় মোঃ নুর উদ্দিন (৪২) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল ৯টায় খুলনার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত নুর উদ্দিন পৌর শহরের মুসলিমপাড়া এলাকার মৃত কামাল উদ্দিনের ছেলে। তার স্ত্রী মোংলা সরকারি কলেজের প্রভাষক মমতাজ বেগমও করোনা আক্রান্ত হয়ে খুলনার একটি হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে গত সপ্তাহে পৌর শহরের ভাসানী সড়কের বাসিন্দা কাজী সাত্তার (৯০) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হিসাব মতে, গেল ১৮ মে থেকে ২৯ মে পর্যন্ত ১২ দিনে পাঁচ দফায় ১২৮ জনের করোনা পরিক্ষায় ৮১ জনের শরিরে করোনা পজিটিভ হয়। পরিসংক্যান মোতাবেক আক্রান্তের হার ৬২ শতাংশ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ