মোংলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখতে বাজারে ইউএনও’র অভিযান

- Advertisement -

মোংলায় বাজারের নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধে ও মুল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করেছেন উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার।

বুধবার (৩ আগষ্ট) দুপুরে পৌর বাজারের বিভিন্ন দোকানে এই মনিটরিং কার্যক্রম পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী কমলেশ মজুমদার’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

এসময় পণ্যের মূল্যতালিকা প্রদর্শণ না করায় ছয় দোকানিকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার।

এছাড়াও তিনি তেলের দোকান, মিষ্টির দোকান, কাঁচামালের দোকান, ঔষধের দোকান, ফল ও সব্জির দোকান পরিদর্শন করেন। এসময় তিনি তেলের পাইকারি ক্রয় মুল্য কত এবং বর্তমানে বাজারে বিক্রয় মুল্য কত এসব দেখেন। সরকার নির্ধারিত মুল্যের অতিরিক্ত মুল্যে বিক্রি না করতে ব্যাবসায়ী নেতাদের ও ব্যাবসায়ীদের নির্দেশনা দেন। সরকার নির্ধারিত মুল্যের অতিরিক্ত মুল্যে পণ্য বিক্রি করলে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও সতর্ক করেন এই কর্মকর্তা।

অভিযানকালে আলোচিত সয়াবিন ছাড়াও চাল, পেঁয়াজ, আদাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা মনিটর করেন উপজেলা নির্বাহী অফিসার। এ সময় কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্ক করেন তিনি।

মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এ প্রসঙ্গে ইউএনও কমলেশ মজুমদার বলেন, অসাধু ও অনৈতিক ব্যবসার ক্ষেত্রে জিরো টলারেন্স প্রদর্শন করা হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ