মোংলায় বইমেলা উদ্বোধন করলেন উপমন্ত্রী হাবিবুন নাহার

- Advertisement -

ফাগুনের ঝরা পাতার সঙ্গে বইয়ের পাতার যেন এক অন্যরকম সম্পর্ক। ভাষা-সাহিত্যের প্রাণ যে বই, তার সঙ্গে জনসংযোগই বইয়ের মেলা। এ মেলার সঙ্গেই মিশে আছে বাঙালির একুশের চেতনা। তাই ধীরে ধীরে ঐতিহ্যের ডানা বেয়ে বইমেলা আমাদের জাতীয় অনুষ্ঠানে রূপ নিয়েছে। সারাদেশে বইমেলা অতোটা জনপ্রিয় হয়ে না উঠলেও বাগেরহাটের মোংলা শুরু হচ্ছে একুশে বইমেলা।

রবিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় মোংলা উপজেলা প্রসাশন ও মোংলা পোর্ট পৌরসভার উদ্যোগে পৌর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একুশে বই মেলার উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও স্থানীয় সাংসদ বেগম হাবিবুন নাহার এমপি।

ইতোমধ্যে বইমেলাটির স্টল সাজানো, সাজসজ্জাসহ নিরাপত্তার সার্বিক ব্যবস্থা গ্রহন করেছে উপজেলা প্রশাসন ও মোংলা পোর্ট পৌরসভা। স্বাস্থ্যবিধি মেনে ২০ ফেব্রুয়ারি রবিবার থেকে শুরু হয়ে মেলাটি আগামী ২২ শে ফেব্রুয়ারি বিকেল পর্যন্ত চলবে। এছাড়া প্রতিদিন কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ থাকছে বলে উপজেলা প্রশাসন থেকে নিশ্চিত করা হয়েছে। প্রতিদিন বিকাল ৩:৩০ মিঃ থেকে রাত ৯:৩০ মিঃ পর্যন্ত এ বইমেলা দর্শনার্থী, পাঠক এবং জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এসময় তারা বই কেনাকাটাসহ ঘোরাঘুরি করতে পারবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহি কর্মকর্তা কমলেশ মজুমদার, মোংলা থানা আফিসার্স ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম, মোংলা সরকারি কলেজের অধ্যাক্ষ গোলাম সরোয়ার, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, মোংলা উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, মোংলা পৌর যুবলীগের সভাপতি এস,এম,কবির,সাধারণ সম্পাদক শেখ আল মামুন, সিনিয়র সাংবাদিক নুর আলম শেখ ও পৌর কাউন্সিলর বৃন্দ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ