মোংলায় ২৬ জন আক্রান্তঃ পরিক্ষার করাতে এসে ২ জনের মৃত্যু

করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে মোংলায়। আজ বৃহস্পতিবার (১০ জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫১ জনের নমুনা পরিক্ষায় করোনা পজিটিভ হয়েছে ২৬ জন।

এছাড়া করোনা পরিক্ষা করাতে এসে রেজিষ্টেশন করে নমুনা দেয়ার আগেই তহুরুন্নেছা খুকি (৪২) ও মোঃ ইব্রাহিম (১৬) নামে দুথজন মারা গেছেন। এর আগে বুধবার (৯ জুন) রাতে মারা গেছেন খালেক (৬০) ও আসলাম (৪২) নামে দুই জন।  আর করোনা পরীক্ষা করাতে এসে হাসপাতালে মারা যায় আম্বিয়া নামে আরো একজন। তারা সকলেই করোনা আক্রান্ত ছিলেন বলে নিশ্চিত করেন হাসাপাতালের চিকিৎসক দেবপ্রসাদ সাহা।

করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার( ১০ জুন) ভোর ৬টা থেকে মোংলায় শুরু হয়েছে কঠোর বিধি নিষেধ। চলবে ১৬ জুন মধ্যরাত পর্যন্ত। তবে বৃহস্পতিবার সকাল থেকে কঠোর বিধি নিষেধ ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে। নদী পারাপারের ট্রলার যথারিতি চলেছে, করেছে যান চলাচল ও। শহরের দোকানপাট বন্ধ ছিলো। নিত্য প্রয়োজনীয় মাছ ও মাংসের দোকান খোলাস্থানে নেয়ার নির্দেশনা থাকলেও তা রয়েছে আগের জায়গাতেই। সেখানে স্বাস্থ্য বিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার করতে তেমন একটা দেখা যায়নি।


আরও পড়ুন>>


পৌর শহরের প্রবেশমুখগুলোতে পুলিশ-আনসার সদস্যদের দায়িত্বপালন করতে দেখা গেছে। কাচা বাজার আর মাছ বাজারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মোবাইল কোট পরিচালনা করেছেন, উপজেলা সহকারী কমিশনার( ভুমি) নয়ন কুমার রাজ বংশী।

এছাড়া করোনা পরিস্থিতির মধ্যেও স্বাভাবিক রয়েছে মোংলা বন্দরের বানিজ্যিক কার্যক্রম। উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, বিধি নিষেধে বাস্তবায়নে সার্বক্ষণিক মাঠে রয়েছেন তারা।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: