যশোরে নরসুন্দর হত্যা মামলায় আরেক নরসুন্দর খালাস

যশোরের শার্শায় এক নরসুন্দরকে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আরেক নরসুন্দর শফিকুল ইসলামকে খালাস দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পাশাপাশি, কারাগারে থাকলে শফিকুল ইসলামকে অবিলম্বে মুক্তি দেয়ারও আদেশ (অ্যাডভান্স অর্ডার) দেয়া হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে এদিন রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ সাংবাদিকদের বলেন, ১৯৯৬ সালে ১৫ বছর বয়সী নরসুন্দর রওশন আলী হত্যা মামলায় একই এলাকার ১৬ বছর বয়সী আরেক নরসুন্দর শফিকুল ইসলামসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারিক আদালত। ২০০০ সালের ১৪ ফেব্রুয়ারি দেয়া ওই রায় বহাল রেখে ২০০৭ সালের ৭ মে রায় দেন হাইকোর্ট বিভাগ।


আরও পড়ুন >>

মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন বিএনপির মেয়র প্রার্থীর ৫৬ দফা ইশতিহার ঘোষণা


পরবর্তীতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করা হয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত শফিকুল ইসলামের করা আপিল বুধবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চে শুনানির জন্য আসে।

শুনানিতে মামলার মেরিট ও অন্যান্য বিষয় দেখে আসামি শফিকুল ইসলামের আপিল মঞ্জুর করে তাকে খালাসের রায় দেয়া হয়। একই সঙ্গে খালাসপ্রাপ্ত এই আসামি কারাগারে থাকলে তাকে অবিলম্বে মুক্তির ‘অ্যাডভান্স অর্ডার’ দেয়া হয়।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: