যুক্তরাষ্ট্রকে জবাব দিতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা

- Advertisement -

মার্কিন নিষেধাজ্ঞা সম্পর্কে সঠিক তথ্যের ভিত্তিতে যুক্তরাষ্ট্রকে জবাব দিতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে আইন শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম থেকে ভুল তথ্যের ভিত্তিতে মার্কিন যুক্তরাষ্ট্র দেশের আইনশৃঙ্খল বাহিনী সর্ম্পকে যে বিরূপ মন্তব্য করেছে তা সঠিক নয়।। তারা ভুল তথ্যের ভিত্তিতে যাচাই-বাছাই না করে নিষেধাজ্ঞা দিয়েছে। এ বিষযে সঠিক ও সার্বিক তথ্যের ভিত্তিতে যুক্তরাষ্ট্রকে জবাব দিতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সময় মন্ত্রী বলেন, যারা বিদেশে বসে রাষ্ট্রবিরোধী কাজে লিপ্ত রয়েছে, তাদের পাসপোর্ট বাতিলে উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এদিকে করোনা সংক্রমণ রোধে সরকারি সব নির্দেশনা কঠোরভাবে বাস্তবায়নের তাগিদ দেওয়া হয়েছে সভায়।

তিনি বলেন, মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসা দিতে একটি স্পেশালাইজড হাসপাতাল নির্মাণে সরকারকে পরামর্শ দেওয়া হয়েছে।

মাদকাসক্তি রোধে সরকারি সব চাকরির ক্ষেত্রে, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ভর্তির ক্ষেত্রে ডোপ টেস্ট বাধ্যতামূলক করতে আইন প্রণয়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী।

মন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা দুঃখজনক। তদন্ত হচ্ছে সঠিক কারণ বেরিয়ে আসবে। রোহিঙ্গারা মাদক ব্যবসায় জড়িয়ে যাচ্ছে। দেশের প্রচলিত আইনে তাদের বিচার করা যাচ্ছে না। বিকল্প কোনো মাধ্যমে তাদের নিবৃত্ত রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রী আরও বলেন, বিদেশি নাগরিকদের যাদের পাসপোর্টের মেয়াদ শেষ তাদের ধরে সেফহোমে রেখে নিজ দেশ ফেরত পাঠানো হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ