যুক্তরাষ্ট্রে প্রবাসীদের আয়োজনে গুণীজন সম্মাননা

- Advertisement -

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটি তৈরি ও তাদের উন্নয়নে কাজ করার স্বীকৃতি হিসেবে গুণীজন সম্মাননা দেয়া হয়েছে। প্রবাসের মাটিতে যারা বাংলাদেশ ও বাংলাদেশিদের চেনাতে সক্ষম হয়েছেন, তাদের এ অর্জনের জন্যই দেয়া হয়েছে এ পদক।

এবার চার বিশিষ্টজন পেয়েছেন পুরস্কার। লস অ্যাঞ্জেলেস লিটল বাংলাদেশ প্রেসক্লাব আয়োজিত এ অনুষ্ঠান হয়ে ওঠে তারার মেলা। বাংলাদেশ থেকে যোগ দেন নওশীন, হিল্লোল দম্পতি।

অনুষ্ঠানের শুরুটা ছিল জমকালো আয়োজনে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের সাইন্টোলজি মিলনায়তনে স্থানীয় সময় রোববার রাতে আয়োজন করা হয় ‘লিটল বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২১’ ও সাংস্কৃতিক সন্ধ্যা। যার প্রধান আকর্ষণ ছিল গুণীজন সম্মাননা।

প্রবাসীদের এ অনুষ্ঠানের আয়োজক লিটল বাংলাদেশ প্রেসক্লাব। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল তারেক মোহাম্মদ। তিনিই পুরস্কার তুলে দেন বিশিষ্ট চার বাংলাদেশির হাতে।

যারা দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রের মাটিতে বাংলাদেশিদের প্রতিষ্ঠিত করতে অবদান রেখেছেন। এ বছর মোহাম্মদ এহসান, মোমিনুল হক বাচ্চু, মিয়া নাইম হাবিব ও এম. কে. জামান পান গুণীজন সম্মাননা।

আয়োজক সংগঠন প্রেসক্লাব নেতারা, প্রতিবছর এমন সম্মাননা দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ শেখ গালিব রহমানসহ বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা অভিনেত্রী।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ