যুক্তরাষ্ট্রে শপিংমলে গুলি, নিহত ২

- Advertisement -

আবারও রক্ত ঝরল যুক্তরাষ্ট্রে। স্থানীয় সময় সোমবার (২৫ অক্টোবর) দুপুর ২টার দিকে দেশটির আইডাহো অঙ্গরাজ্যের একটি শপিংমলে অতর্কিত হামলা চালায় এক অস্ত্রধারী। এতে দুজন নিহত হন। আহত হয়েছেন অন্তত ছয় জন। হামলার কারণ জানা না গেলেও জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

সোমবার আইডাহো অঙ্গরাজ্যের বইস শহরের একটি শপিংমলে অতর্কিত হামলা চালায় অজ্ঞাতপরিচয় এক অস্ত্রধারী। জীবন বাঁচাতে দিগ্বিদিক ছুটতে থাকেন শমিংমলের ভেতরে থাকা লোকজন। অনেকেই মাটিতে লুটিয়ে পড়েন। আতঙ্ক ছড়িয়ে পড়ে শপিংমলের বাইরেও।

প্রত্যক্ষদর্শী একজন বলেন, ভাবতেই পারেনি এ ধরনের একটা হামলার কবলে পড়ব। পরিবারের সদস্যদের সঙ্গে এখানে কেনাকাটা করতে এসেছিলাম। গুলির শব্দ শোনা মাত্রই দ্রুত বাইরে বের হওয়ায় প্রাণে রক্ষা পেয়েছি।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় নিরাপত্তা বাহিনী। শপিংমল ঘিরে চলে উদ্ধার অভিযান। আটকে পড়াদের উদ্ধার করা হলেও পুলিশ পৌঁছানোর আগে হতাহত হন বেশ কয়েকজন। হামলায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হলেও তার পরিচয় প্রকাশ করা হয়নি। এছাড়া, কী কারণে এ হামলা চালানো হয়েছে সে বিষয়েও কিছু জানাতে পারেনি পুলিশ।

বইস পুলিশ বিভাগের প্রধান রায়ান লি বলেন, খুবই ভয়াবহ একটি সময় পার করলাম। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় বড় ধরনের হামলা থেকে রক্ষা করা গেছে। আমাদের নিরাপত্তা বাহিনীর অত্যন্ত দক্ষতার সাথে আটকে পড়াদের উদ্ধার করেছে।

হামলায় হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন শহরটির মেয়র। ঘটনার কারণ জানতে পুলিশের পাশাপাশি তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

আইডাহো অঙ্গরাজ্যের জনবহুল শহর বইস। যেখানে আড়াই লাখ মানুষের বসবাস। এ ঘটনার পর শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ