রাজধানীতে স্কুলছাত্রকে যৌন নিপীড়ন, শিক্ষক গ্রেফতার

- Advertisement -

রাজধানীর একটি স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রের ওপর তিন মাস ধরে যৌন নিপীড়ন চালিয়ে আসছিলেন একই স্কুলের শিক্ষক। অভিযুক্ত ওই শিক্ষককেই আবার বাসায় টিউশনিতে রাখে পরিবার। পরে শিশুটি অসুস্থ হয়ে পড়লে সন্দেহ হয় বাবা-মায়ের।

ঘটনা জানার পর নারী ও শিশু নির্যাতন আইনে শিক্ষকের বিরুদ্ধে মামলা করলে বুধবার (২২ জুন) সন্ধ্যায় তাকে গ্রেফতার করে পুলিশ। ওই শিক্ষকের নাম মো. রোকনুজ্জামান। তিনি ওই স্কুলের বাংলা বিষয়ের শিক্ষক।

পুলিশ জানায়, রাজধানীর একটি বেসরকারি স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রকে তিন মাস ধরে যৌন নির্যাতন করে আসছিলেন একই স্কুলের বাংলা শিক্ষক। স্কুল চলাকালীন টিফিনের সময় অন্যদের অনুপস্থিতিতে শিশুটির ওপর নির্যাতন চালানো হতো। কিন্তু ভয়ে বিষয়টি পরিবারকে জানাতে পারেনি সে। পরবর্তীতে ওই শিক্ষককেই বাসায় টিউশনিতে রাখে শিশুটির পরিবার। এ অবস্থায় অসুস্থ হয়ে পড়ে শিশুটি।

পরিবার জানায়, পড়ালেখায় উন্নতির জন্য বাসায় একজন শিক্ষক রাখার সিদ্ধান্ত নেন তার বাবা-মা। এক শিক্ষককে বাসায় এসে পড়ানোর কথা বললে তিনি স্কুলের আরেক শিক্ষককে দেখিয়ে দেন এবং বাচ্চাকে পড়ানোর অনুরোধ করেন। কিন্তু সে শিক্ষক বাসায় পড়ানোর জন্য এলে তাকে দেখে আঁতকে ওঠে শিশুটি। তার কাছে পড়বে না বলে কান্নাকাটি শুরু করে।

পরে পরিবারের কাছে বিষয়টি জানায় নির্যাতিত শিশু। অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে গ্রেফতার করে রামপুরা থানা পুলিশ। রামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, সন্ধ্যায় শিশুটির পরিবারের পক্ষ থেকে ৯ ধারায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়। এরপর আমরা ওই শিক্ষককে গ্রেফতার করেছি। বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হবে।

শিশুটি পরিবারের হেফাজতে আছে। শারীরিক পরীক্ষার জন্য বৃহস্পতিবার (২৩ জুন) তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার কথা।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ